Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ফসলি জমির মাটি কেটে নিয়েছে দুর্বৃত্তরা
মতলবে ফসলি জমির মাটি কেটে নিয়েছে দুর্বৃত্তরা

মতলবে ফসলি জমির মাটি কেটে নিয়েছে দুর্বৃত্তরা

চাঁদপুরের মতলব পৌরসভার ধনারপাড় এলাকায় ফসলি জমির মাটি কেটে দিয়েছে এলাকারই কতিপয় দুর্বৃত্তরা। এ ব্যাপরে আমলী আদালত, চাঁদপুরে ১৪ জনকে আসামী করে মামলা করেছে ভুক্তভুগী আব্দুল করিম মাস্টার।

মামলার অভিযোগ ও ভুক্তভুগি আব্দুল করিম মাস্টার জানান, তিনি পৈত্রিক ওয়ারীশ সুত্রে ১৮৫ নং ধনারপাড় মৌজার সি.এস ৬৩নং খতিয়ানের সাবেক ৩৫২,৩৫৩ দাগে হাল ৮১৬ দাগে বি. এস ১৩৭ নং খতিয়ান ভুক্ত ৮৩ শতাংশ ভুমির মালিক।

ওই জমিতে বিভিন্ন ফসলাদী চাষ করে ভোগ দখল করে আসছেন। গত ২৪ এপ্রিল দুপুর থেকে বিকেল পর্যন্ত এলাকার মো: রফিক প্রধান(৫৫) পিতা মৃত ফজল হক,হারুন অর রশিদ(৪৫) পিতা আ: রাজ্জাক,মধু মিয়া প্রধান(৫০) দুধু মিয়া প্রধান, পিতা ফজল হক, মামুন প্রধান পিতা রফিক প্রধান, ইকবাল হোসেন (কাওছার)সহ ২০/২৫জন দলবদ্ধ হয়ে দা, ছেনি, লোহার রড ও বিভিন্ন দেশীয় অস্ত্রসহকারে এসে জোর জব্বরে আমার উক্ত ফসলি জমির সৃজিত ভুট্রা ফসল নষ্ট করে এবং জমির পূর্ব পশ্চিমে প্রায় ১৫০ ফুট দের্ঘ্য ও ৬ ফুট প্রস্থ মাটি কেটে নালা ড্রেন করে ফেলে। এতে জমিতে থাকা ভুট্রা ফসলসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতিগ্রস্ত হয়। ওই দিন তিনি তাদের বাধা দিতে গেলে প্রাণনাশের ভয়ে পালিয়ে আসেন।

পরে আমলী আদালত, চাঁদপুরে ১৪ জনকে আসামী করে মামলা করি । মামলা নং৩৯/২০১৭।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
আপডেট, বাংলাদেশ সময় ৬: ৪০ পিএম, ২৬ এপ্রিল ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply