Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে প্রধান শিক্ষকের ‘দুর্নীতি’ এড়াতে এডহক কমিটি গঠনের ‘চেষ্টা’
মতলবে প্রধান শিক্ষকের ‘দুর্নীতি’ এড়াতে এডহক কমিটি গঠনের ‘চেষ্টা’

মতলবে প্রধান শিক্ষকের ‘দুর্নীতি’ এড়াতে এডহক কমিটি গঠনের ‘চেষ্টা’

চাঁদপুরের মতলব দক্ষিণের নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক নিজের দুর্নীতি এড়াতে এলাকাবাসীর প্রতি তোয়াক্ক না করে নিজের মনগড়া ব্যক্তি দিয়ে এডহক কমিটি গঠনের ‘চেষ্টায়’ এলাকায় চরম উত্তেজনা ক্ষোভ বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৮ সেপ্টেম্বর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। বিধি মোতাবেক কমিটির মেয়াদ শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচনের সকল প্রক্রিয়া সম্পন্ন করে নির্বাচনের মাধ্যমে নিয়মিত কমিটি গঠন করতে হবে।

অথচ বিদ্যালয়ের প্রধানশিক্ষক হুমায়ুন কবির তালুকদারের খামখেয়ালিপনায় এর আগে নতুন নির্বাচনের জন্য কোনো প্রক্রিয়া অবলম্বন না করে বিগত কমিটির সভাপতির সাথে দূরত্ব বজায় রেখে নিজের মনগড়া একটি এডহক কমিটি গঠন করার প্রক্রিয়া চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

যাতে করে তিনি এডহক কমিটির মাধ্যমে তার সকল আর্থিক অসঙ্গতি ও গাফলা বৈধ করতে পারেন। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের শিক্ষকদের ক’জানান, প্রধান শিক্ষক ১ বছর যাবৎ বিদ্যালয়ের কোনো আয় ব্যয়ের হিসাব দিতে পারছেন না।

এ নিয়ে কমিটির সভাপতি লায়ন জয়নাল আবেদীনের সাথে দীর্ঘ সময় ধরে মতবিরোধ চলে আসছে এবং তিনি কৌশলে কমিটির সভাপতি থেকে বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মকৃত টাকার ভাউচারের স্বাক্ষর নিতে চেয়েছিলেন ও ১ বছরে ম্যানেজিং কমিটির সভা না করে পরবর্তীতে যাতে এডহক কমিটির গঠিত হয় সে প্রক্রিয়া লিপ্ত থাকেন।

তিনি বর্তমানে এলাকায় অশিক্ষিত ব্যক্তি দিয়ে এডহক কমিটির গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপরে স্থানীয় ইউপি সদস্য বিনয় ভূষণ দাস জানান, বিদ্যালয়টি পরিচালনার জন্য একটি ভালো কমিটি প্রয়োজন।

বিদ্যালয়ের দু’অভিভাবক হরেকৃষ্ণ সরকার ও বিজয় দাস জানান, বর্তমান পরিস্থিতিতে বিদ্যালয়ে শিক্ষার মান ও পরিবেশ রক্ষায় এ মূহুর্তে এডহক কমিটিতে একজন সরকারি কর্মকর্তা কিংবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি হিসেবে মনোনীত করলে এলাকার উত্তেজনা ও ক্ষোভ দূর হবে।

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৮:১০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply