Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে দু’ইউপির নির্বাচন সম্পন্ন : সংঘর্ষে আহত ১৫
মতলবে দু’ইউপির নির্বাচন সম্পন্ন : সংঘর্ষে আহত ১৫

মতলবে দু’ইউপির নির্বাচন সম্পন্ন : সংঘর্ষে আহত ১৫

ষষ্ঠ ও শেষ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দু’ইউপি সাধারণ সদস্য (মেম্বার) প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে।

শনিবার সকাল ১০টার সময় উপজেলার কলাকান্দা ইউপির ৭নং ওয়ার্ডের হানিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দের বাহিরে ইউপি সদস্য প্রার্থী আঃ সাত্তার প্রতীক (মোরগ) ও আব্দুল হালিম প্রতীক (ফুটবল) এ দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮ রাউন্ড ফাঁকা গুলি ছঁরে। এ সংঘর্ষএ সংঘর্ষে আহত ইউপি সদস্য প্রার্থী আঃ সাত্তার প্রতীক (মোরগ) এর সনমর্থক আব্দুল কাইয়ুম এর আবস্থ আশংকাজনক।

বর্তমানে তিনি ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। বাকী আহতদের মধ্যে কয়েকজন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে আবার কেউ স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ দিকে এ ওয়ার্ডের দু’মেম্বার প্রার্থীর মধ্যে সংঘর্ষ হলেও এ ওয়ার্ডের ভোট গ্রহণে কোনো প্রভাব পরেনি। তবে একটি পক্ষের সমর্থকদের কেন্দ্র দখলের চেষ্টা করলে এ সংঘর্ষ সূত্রপাত হয় বলে আরেকটি সূত্র জানায়।

ওই কেন্দ্রে আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা এএসআই মো. আনোয়ার হোসেন বলেন, কেন্দ্রের বাহিরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের জেড় ধরে তারা কেন্দ্রে হামলা দিয়ে দখলের চেষ্টা করে। ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এছাড়া অতিরিক্ত ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি ও পুলিশ মোতয়েন করা হয়।

প্রিজাইডিং কর্মকর্তা মালেক একে সিদ্দিক চাঁদপুর টাইমসকে বলেন, কেন্দ্রে হামলার কারণে সকাল ১০ টা থেকে ১ ঘন্টা ভোট গ্রহন বন্ধ রাখা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর পুণরায় ভোট গ্রহণ শুরু হয়।

এদিকে এই ইউনিয়নের ৯নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী রিপন সরকার (মোরগ) কর্তৃক প্রতিদ্বন্দ্বী প্রার্থী সমর্থকদের উপর হামলা দেয়। হামলায় ৩ জন আহত হয়েছে। তাদের পরিচয় জানা যায়নি। এছাড়া সকল কেন্দ্রে সুষ্ঠু ও সন্দুর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার চাঁদপুর টাইমসকে বলেন, সকল কেন্দ্রে সুষ্ঠু ও মনোরম পরিবেশে নির্বাচন হয়েছে। কলাকান্দা ৭নং ওয়ার্ড কেন্দ্রে দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে বহিরাগত ১জন আহত হয়েছে। অতিরিক্ত ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ৯নং ওয়ার্ড কেন্দ্রে সংঘর্ষ হলে র‌্যাব পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।’

মতলব উত্তর করেসপন্ডেন্ট :

Leave a Reply