Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে জিপিএ ৫ নেই : ১০৯৪-এর মধ্যে ফেল ৬১৫
Motlob Dokkhin
প্রতীকী

মতলবে জিপিএ ৫ নেই : ১০৯৪-এর মধ্যে ফেল ৬১৫

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় এইচএসসিতে ৪টি কলেজের মধ্যে ২টি কলেজের ফলাফল সন্তোষজনক হলেও দুটি কলেজের ফলাফল বিপর্যয় হয়েছে। ৪টি কলেজের মধ্যে ১০৯৪জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৭৯ জন। ফেল করেছে ৬১৫ জন।

তবে ৪টি কলেজের ১টিতেও জিপিএ-৫ পায় নি। মতলব ডিগ্রি কলেজ ও রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজের ফলাফল সন্তোষজনক হলেও নারায়নপুর ও মুন্সীরহাট কলেজের ফলাফল বিপর্যয় হয়েছে। ফলে অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়।

এছাড়া অকৃতকার্য পরীক্ষার্থীদের মাঝে হতাশা বিরাজ করছে। মতলব ডিগ্রি কলেজে থেকে মোট পরীক্ষা দেয় ৩৭৪ জন, পাশ করেছে ১৯৮ জন, পাশের হার ৫২.৯৪%। ব্যবসা শিক্ষা থেকে পরীক্ষা দেয় ১৬১ জন, পাশ করেছে ৯৬ জন, ফেল করেছে ৬৫ জন, মানবিক বিভাগ থেকে পরীক্ষা দেয় ১০৪ জন, পাশ করেছে ৫৬ জন, ফেল করেছে ৪৮ জন, বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দেয় ১১১ জন, পাশ করেছে ৪৬ জন, ফেল করেছে ৬৫ জন।

রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজ থেকে মোট পরীক্ষা দেয় ২১২ জন, পাশ করেছে ১১৮ জন, পাশের হার ৫৫.৬৬%। ব্যবসা শিক্ষা শাখা থেকে পরীক্ষা দেয় ৫৯ জন, পাশ করেছে ২৬ জন, ফেল করেছে ৩৩ জন, মানবিক শাখা থেকে পরীক্ষা দেয় ১১৯ জন, পাশ করেছে ৬১ জন, ফেল করেছে ৫৮ জন, বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দেয় ৩৫ জন, পাশ করেছে ৩১ জন, ফেল করেছে ৪ জন।

মুন্সীরহাট কলেজ থেকে পরীক্ষা দেয় ১৪৬ জন, পাশ করেছে ৫৩ জন, পাশের হার ৩৬.৩০%। বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দেয় ২০ জন, পাশ করেছে ১৭ জন, ফেল করেছে ৩ জন, ব্যবসা শিক্ষা শাখা থেকে পরীক্ষা দেয় ৬৫ জন, পাশ করেছে ১৯ জন, ফেল করেছে ৪৬ জন, মানবিক বিভাগ থেকে পরীক্ষা দেয় ৬৩ জন, পাশ করেছে ১৭, ফেল করেছে ৪২ জন।

নারায়নপুর কলেজ থেকে পরীক্ষা দেয় ৩৬২ জন, পাশ করেছে ১১০ জন, পাশের হার ৩০.৩৯%। বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দেয় ৩১ জন, পাশ করেছে ১২ জন, ফেল করেছে ১৯ জন। ব্যবসা শিক্ষা শাখা থেকে পরীক্ষা দেয় ১৫৪ জন, পাশ করেছে ৬৩ জন, ফেল করেছে ৯১। মানবিক বিভাগ থেকে পরীক্ষা দিয়েছে ১৭৭, পাশ করেছে ৩৫, ফেল করেছে ১৪২।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ পিএম, ২৩ জুলাই ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply