Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে জঙ্গি ও সন্ত্রাস দমনে শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা
মতলবে জঙ্গি ও সন্ত্রাস দমনে শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা

মতলবে জঙ্গি ও সন্ত্রাস দমনে শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা

মতলব উত্তর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে প্রাথমিক শিক্ষকদের ভূমিক শীর্ষক আলোচনা সভা বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর ২টায় নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গুলশানের হলি আর্টিজান বেকারীতে, শোলাকিয়ায় যে জঙ্গি হামলা হয়েছে, তা সম্পূর্ণ ইসলাম বিরোধী। ইসলাম কখনো তা সমর্থন করে না। তারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে ইসলামকে ধ্বংস করার পায়তারা করছে দেশীয় আর্ন্তজাতিক মহল। এসব জঙ্গি প্রতিরোধ করার ক্ষেত্রে শিক্ষক ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে শিক্ষকদের সর্বদা সজাগ থাকার এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গি আচরণ মূখী কোন শিক্ষার্থীর প্রতি সন্দেহ হলে সাথে সাথে উপজেলা প্রশাসনকে খবর দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ কবির হোসেনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখে, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, নিশ্চিন্তপুর সপ্রাবির সভাপতি শাহাদাৎ করিম চৌধুরী সংগ্রাম, নিশ্চিন্তপুর উবির প্রধান শিক্ষক আরিফুল হক, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আহমেদ আল-কামাল, সাদুল্লাপুর সপ্রাবির প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, ইন্দুরিয়া সপ্রাবির প্রধান শিক্ষক নূরে আলম প্রমুখ।

এছাড়াও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক একেএম গোলাম নবী খোকন, যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা, দপ্তর সম্পাদক আরাফাত আল-আমিন, অর্থ সম্পাদক বাবুল মুফতীসহ দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম সেলিম রেজাসহ ৫টি ইউনিয়নের ৬২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারি শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply