Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে অগ্নিকান্ড : পরিদর্শনশেষে ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী

মতলবে অগ্নিকান্ড : পরিদর্শনশেষে ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী

বুধবার, ১০ জুন ২০১৫ ০৬:৪৯ অপরাহ্ন

কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দ বাজারে বুধবার রাত সাড়ে ৩টার সময় অগ্নিকান্ডে ১৭ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকান ঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ার কারণে এতে প্রায় ২ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছে ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ওইদিন রাত সাড়ে ৩টার সময় উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দবাজারে পূর্ব-উত্তর দিকের বাজারের মমিনের লন্ড্রি দোকান থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর অফিস এবং স্থানীয় জনগণ প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুন নেভাতে গিয়ে স্থানীয় স্বপন বেপারী (২৬), আবুর হোসেন (২৫), মাসুদ (২৩), সেকা মোলা (৪২), শেখ ফরিদ (২৫), মজিব হাওলাদার (২৬)সহ বেশ ক’জন আহত হয়। আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ভোর সাড়ে ৪টার সময় চাঁদপুর থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে পানি দিয়ে আগুনকে সম্পূর্ণভাবে নিভিয়ে দেয়। বাজারের মমিন নামে এক টেইলার্স দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়। আর মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে অন্যান্য দোকানগুলোতে। ভয়াবহ এই অগ্নিকান্ডে বাজারের ১৭টি দোকান সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া দোকানগুলো হলো- উজ্জল সরকারের হার্ডওয়্যারের দোকান, হযরত শাহজালাল এন্টারপ্রাইজ, গোলাম হোসেনের পাইকারী মুদি দোকান, কবির মোলার কসমেটিকস্’র দোকান, গিয়াস উদ্দিনের নুপুর স্টীল, আনোয়ার তপাদারের তপাদার ফার্নিচার, শফিক মাস্টারের মাস্টার ড্রাগ হাউজ, সোহেল মিয়ার বোডিং স্টোর, নিজাম উদ্দিনের খাবার হোটেল, শেখ ফরিদের মোবাইল সার্ভিসিং, মমিন মিয়া, আল-আমিন ও সোহাগের পৃথক ৩টি টেইলার দোকান, খোরশেদ আলম, আঃ মজিদ, নাসির উদ্দিন, আঃ খালেক ও শামসুল হকের কাঁচামালের দোকান। এসব দোকোনের মালিক উজ্জল সরকার, শাজাহান সরকার, ইউছুফ সরকার ও কাউসার মুন্সি।

ক্ষতিগ্রস্ত উজ্জ্বল সরকারের সাথে কথাবলতে চাইলে বাকরুদ্ধ হয়ে পড়ার কারণে সে কোনো কথা বলতে পারছিল না। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে বুধবার এ ভয়াবহ অগ্নিকান্ড স্থান পরিদর্শনে এসে ক্ষতিগ্রস্তদের সান্ত¡না ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি। এসময় তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ১৭ জন ব্যবসায়ীকে প্রতিজনকে ৯ হাজার টাকা এবং ৩ বান ঢেউটিন বিতরণের আশ্বাস প্রদান করেন।

এসময় মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম, মতলব উত্তর থানা অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলার ইউপি চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি শামসুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম মাস্টারসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না