Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবের ৬ কেন্দ্রে আড়াই সহস্রাধিক পরীক্ষার্থী
মতলবের ৬ কেন্দ্রে আড়াই সহস্রাধিক পরীক্ষার্থী
ফাইল ছবি

মতলবের ৬ কেন্দ্রে আড়াই সহস্রাধিক পরীক্ষার্থী

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় এসএসসি ও ভোকেশনাল এবং দাখিল পরীক্ষায় ২ হাজার ৬শ ৮০ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিবে।

আগামী ২ ফেব্রুয়ারি সারা দেশের ন্যায় এক যুগে এস.এস.সি ও এস.এস.সি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা শুরু হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলায় ৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তার মধ্যে, মতলবগঞ্জ জে. বি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০টি বিদ্যালয়ের ৯শ ৩৯ জন পরীক্ষার্থী অংশ নেবে। ছাত্র ৩৬১ জন, ছাত্রী ৫৭৮ জন। নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫টি বিদ্যালয়ের ৭শ ২৪ জন পরীক্ষার্থী অংশ নেবে। ছাত্র ৩৫৬ জন, ছাত্রী ৩৭৮ জন। আলহাজ¦ তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪টি বিদ্যালয়ের ২শ ৮৪ জন পরীক্ষার্থী অংশ নেবে। ছাত্র ১৩৫ জন, ছাত্রী ২৮৪ জন।

সর্বমোট ৩ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৯শ ৪৭ জন। এস.এস.সি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। এ কেন্দ্রে ২টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৩১ জন। তন্মোধ্যে, ছাত্র ৭২ জন ও ছাত্রী ৬৯ জন। দাখিল পরীক্ষায় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৮টি মাদ্রাসার ৩১০ জন পরীক্ষার্থী অংশ নেবে। ছাত্র ১০১ জন, ছোত্রী ২০৯ জন এবং ঘিলাতলী ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৮টি মাদ্রাসার ৬০২ জন পরীক্ষার্থী অংশ নেবে। তন্মোধ্যে, ছাত্র ১৩৭ জন ও ছাত্রী ১৫৫ জন। ২ মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯১২ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রহিম খান চাঁদপুর টাইমসকে জানান, ‘পরীক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। এ পরীক্ষা প্রতি বছরের ন্যায় এবারও যাতে সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে সম্পন্ন করা যায়, এব্যাপারে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।’

মাহফুজ মল্লিক
।। আপডটে, বাংলাদশে সময় ১ : ০০ এএম, ৩১ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply