Home / চাঁদপুর / চাঁদপুরে নিরুত্তাপ ভোটযুদ্ধ : প্রথম দিকেই শতভাগ উপস্থিতি!
চাঁদপুরে নিরুত্তাপ ভোটযুদ্ধ : প্রথম দিকেই শতভাগ উপস্থিতি!

চাঁদপুরে নিরুত্তাপ ভোটযুদ্ধ : প্রথম দিকেই শতভাগ উপস্থিতি!

শান্তিপূর্ণ ও ভোটারদের ব্যাপক উপস্থিতিতে চলছে ভোটগ্রহণ। ভোটগ্রহণের প্রথম দিকেই ভোটারদের প্রায় শতভাগ উপস্থিতি দেখা গেছে। দুপুর ১১টার মধ্যে যে পরিমাণ ভোটগ্রহণ হয়েছে, সে হিসেবে দায়িত্বরত কর্মকর্তারা শতভাগ ভোট পড়বে বলে ধারণা করছেন।

বুধবার (২৮) ডিসেম্বর চাঁদপুর সদর উপজেলা পরিষদ কেন্দ্রে ঘুরে দেখা যায় সকাল ১১টার মধ্যে ৮৯টি ভোটের মধ্যে ৮৭ টি ভোট কাস্ট হয়েছে।

এ কেন্দ্রে দুটি বুথ, একটি পৌরসভা ও অন্যটি সদর উপজেলার ক’টি ইউনিয়ন জনপ্রতিনিধি ভোটারদের জন্য। কেন্দ্রে প্রবেশের সময় সকলকে মোবাইল/হ্যান্ডসেট রেখে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

সকাল পৌনে ১০টার দিকে চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে কাউন্সিলরা ভোট দিতে আসেন। কেন্দ্রে এসে পৌর মেয়র বুথে প্রবেশ করে ভোট দেন এবং স্বাভাবিক নিয়মে লাইনে দাঁড়িয়ে কাউন্সিলর ও সংরক্ষিত নারাী কাউন্সিলররা ভোট দেয়ার জন্য অপেক্ষা করেন।

এর পূর্বে সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ানর মো. সফিকুজ্জামান ভোট প্রদান করেন।

এদিকে সকাল ১০টার দিকে ভোট কেন্দ্র পরিদর্শনে আসেন চাঁদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুস সবুর মন্ডল এবং পুলিশ সুপার শামসুন্নাহার।

চাঁদপুরে নিরুত্তাপ ভোটযুদ্ধ : প্রথম দিকেই শতভাগ উপস্থিতি!

সদর উপজেলা পরিষদ কেন্দ্র পরিদর্শনে এসে চাঁদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার, পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, উপজেলা চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান উপস্থিত ভোটারদের খোঁজখবর নিচ্ছেন। ছবি: চাঁদপুর টাইমস

তাঁরা ভোট কেন্দ্রে প্রবেশ করে লাইনে দাঁড়িয়ে অপেক্ষমান উপস্থিত ভোটারদের খোঁজখবর নেন। এসময় ভোটার হিসেবে লাইনে দাঁড়িয়ে থাকা পৌরসভার কাউন্সিলররা কেন্দ্রের পরিবেশের ওপর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে সন্তোষ প্রকাশ করেন।

এর আগে ভোট গ্রহণের শুরুর দিকে কেন্দ্র পরিদর্শনে আসেন চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমানসহ অন্যান্য নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ।

এ নির্বাচনে প্রার্থীরা ভোটার না হওয়ায় ভোট দেয়ার জন্য কেউ না আসলেও অনেকে প্রার্থীকে ভোটকেন্দ্রে এসে সমর্থকদের সাথে কুশল বিনিময় করতে দেখা গেছে।

সাধারণ নির্বাচনের মতো কেন্দ্রে বাইরে প্রার্থীর সমর্থকদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা সমর্থকদের কাউকে শ্লোগান কিংবা জড়ো হতে দেয়নি।

এছাড়া আমাদের উপজেলা করেসপন্ডেন্টদের দেয়া তথ্যানুযায়ী উপজেলাগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। অধিকাংশ কেন্দ্রেই প্রায় শতভাগ ভোট গ্রহণ হয়েছে বলে তারা জানিয়েছে।

চাঁদপুর টাইমস রিপোর্ট
: আপডেট, বাংলাদেশ সম ১২: ৫০ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ/ইব্রাহীম জুয়েল

Leave a Reply