Home / উপজেলা সংবাদ / ভূমি সেবা দিবসে হাজীগঞ্জে র‌্যালি
ভূমি সেবা দিবসে হাজীগঞ্জে র‌্যালি

ভূমি সেবা দিবসে হাজীগঞ্জে র‌্যালি

চাঁদপুরের হাজীগঞ্জে ভূমি সেবা দিবসের র‌্যালি ও আলোচনা সভা সোমবার (৪ এপ্রিল) হাজীগঞ্জ উপজেলা চত্তরে উপজেলা ভূমি অফিসের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি শেষে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হাজীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ওয়ালিউজ্জামানের পরিচালনায় সভাপতিত্ব করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুশিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার।

এসময় তিনি বলেন, বর্তমান সমাজের ভূমি বিরোধে হানাহানি বাড়ছে। সমাজের মধ্যে দ্বন্দ্ব কলহ বাঁধে তার অধিকাংশই জায়গা জমির জটিলতায় সৃষ্টি হচ্ছে। সরকার ডিজিটাল পদ্ধতির মাধ্যমে তার নিরসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকার ভূমি সংক্রান্ত জটিলতা দূরীভূত করার জন্য নানা পদ্ধতি গ্রহণ করছে। অনলাইনে ঘরে বসেই পেয়ে যাচ্ছে জায়গা-জমির সকল তথ্য। একটি রাষ্ট্রের উপর বসবাস করে রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা নিচ্ছেন। জমি ব্যবহারে রাষ্ট্রের নির্ধারিত কর যথা সময়ে পরিশোধ করা দরকার। কারণ আপনার সামান্য কর রাষ্ট্রের অর্থনৈতিক উন্নয়নে প্রভাব ফেলবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌর ও ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা আব্দুর লফিত গাজী, উপজেলা কাননগো আবুল কাসেম, হাজীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মুন্সী মুহাম্মদ মনির।
আলোচনা সভায় উপজেলা বক্তারা জানান ভূমি মন্ত্রনালয়ের নির্দেম মোতাবে এপ্রিল মাসের প্রথম সপ্তাহের প্রত্যেক দিন গ্রামে গ্রামে বাড়ি বাড়ি গিয়ে ভূমি উন্নয়ন কর আদায়, রেকর্ড হালকরণসহ ভূমি রাজস্বের অন্যান্য কাজ সম্পাদন করার নির্দেশ দেওয়া হয়।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট ৫:০৬ এএম, ৫ মার্চ  ২০১৬, মঙ্গলবার

ডিএইচ

Leave a Reply