Home / শিক্ষাঙ্গন / ভূমিকম্প আতঙ্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী আহত
ভূমিকম্প আতঙ্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী আহত

ভূমিকম্প আতঙ্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী আহত

সোমবার ভোররাতের ভূমিকম্পে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের অন্তত ১৬ শিক্ষার্থী আহত হয়েছেন। ভূমিকম্পের ভয়ে ভবন থেকে লাফিয়ে পড়লে ও হুড়োহুড়ি করে নামতে গেলে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের মধ্যে সার্জেন্ট জহুরুল হক হলের এক ছাত্রের অবস্থা আশঙ্কাজনক।

জহুরুল হক হলের ওই শিক্ষার্থী ভূমিকম্পের তীব্রতায় আতঙ্কিত হয়ে পাঁচতলা ভবনটির ছাদ থেকে নিচে লাফ দেন। গুরুতর আহত অবস্থায় সহপাঠীরা তাঁকে ঢামেকে নিয়ে যান। আহত ছাত্রটি বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

এ ছাড়া ভবন থেকে লাফিয়ে পড়ে ও আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নিচে নামতে গিয়ে আহত হয়েছেন আরো আটটি হলের অন্তত ১৫ শিক্ষার্থী।

মুহসীন হলের দোতলা থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছেন দুই শিক্ষার্থী। এ হলের কয়েকজন শিক্ষার্থী জানান, মুহসীন হলের কাঠামো জরাজীর্ণ হওয়ায় আতঙ্কিত শিক্ষার্থীরা ভূমিকম্প শেষ হওয়ার বেশ পরেও ভবনের বাইরে অবস্থান করেন।

কবি জসীমউদ্‌দীন হলের তিনতলা থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছেন আরো তিন শিক্ষার্থী। এ ছাড়া ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের তিনজন, অমর একুশে হলের তিনজন, মাস্টারদা সূর্য সেন হলের দুজন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দুজন ও মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের এক শিক্ষার্থী আহত হন।

সূর্য সেন হলের প্রভোস্ট ড. এ এস এম মাকসুদ কামাল জানান, আহত শিক্ষার্থীদের খোঁজখবর নেওয়া হচ্ছে।

নিউজ ডেস্ক || আপডেট: ০১:০৫ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর