Home / খেলাধুলা / ভিসা পেলেই ইংল্যান্ডে যাবে মোস্তাফিজ
ভিসা পেলেই ইংল্যান্ডে যাবে মোস্তাফিজ

ভিসা পেলেই ইংল্যান্ডে যাবে মোস্তাফিজ

কাটার মাস্টার মোস্তাফিজ ইংলিশ কাউন্টি খেলতে ইংল্যান্ড যাচ্ছেন দু’একদিনের মধ্যেই। তার ইংল্যান্ড যাওয়া নিয়ে প্রথম দিকে খানিক অনিশ্চয়তার ধুম্রজাল তৈরী হয়েছিল; কিন্তু সময়ের প্রবাহমানতায় কেটে গেছে সব অনিশ্চয়তার ঘোর।

বিসিবি তাকে অনুমতি দিয়েছে। ১৩ জুলাই তার ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা। এসবই পুরোন খবর। সময়ের আলোচিত এই ক্রিকেটারকে ঘিরে এখন ভক্ত ও সমর্থকদের একটাই কৌতুহলি প্রশ্ন, মোস্তাফিজ কি সত্যি সত্যি ১৩ জুলাই লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন? না যেতে দেরি হবে?

এ কৌতুহলি প্রশ্নের জবাব যার সবচেয়ে ভাল জানা, সেই মোস্তাফিজ নিজে মিডিয়া থেকে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলছেন। তাই তার ঘনিষ্ট ও কাছের মানুষই ভরসা।

তাদের কাছ থেকে জানা গেছে, কাটার মাস্টারের কাউন্টি খেলতে যাওয়া শতভাগ নিশ্চিত। তার সব ধরনের প্রস্তুতিও শেষ। পরিবারের সঙ্গে ঈদ করে এর মধ্যে সাতক্ষীরা থেকে রাজধানীতে ফিরেও এসেছেন।

এখন অপেক্ষা শুধু ভিসা পাওয়ার। বোর্ডের উচ্চ পর্যায়ের দায়িত্বশীল একটি সূত্র নিশ্চিত করেছে, সোমবারও ভিসার জন্য বৃটিশ হাই কমিশনে গিয়েছিলেন মোস্তাফিজ। আশা করা হচ্ছে- মঙ্গল কিংবা বুধবারের মধ্যে ভিসা পেয়ে যাবেন তিনি।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম সোমবার বিকেলে জানিয়েছেন, ‘মোস্তাফিজের ইংল্যান্ড যাবার সব প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু ভিসার অপেক্ষা। ভিসা হাতে পেলেই চলে যাবেন তিনি।’

তার মানে মঙ্গলবার ভিসা হলে পূর্ব নির্ধারিত দিনই (১৩ জুলাই) উড়তে পারবেন কাটার মাস্টার।

আর ভিসা পেতে দেরি হবার অর্থ যাত্রায় বিলম্ব। প্রসঙ্গতঃ উল্লেখ্য, ইংলিশ কাউন্টি দল সাসেক্সের হয়ে টি-টোয়েন্টি ও একদিনের সীমিত ওভারের টুর্নামেন্টে অংশ নেবার কথা আছে মোস্তাফিজের।

কাউন্টি ক্রিকেটে এখন চলছে ওয়ানডে এবং টি-টোয়েন্টির খেলা । ওয়ানডে ফরম্যাটে মোস্তাফিজের দল সাসেক্সের অবস্থা মোটেও ভালো না।

পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা তাদের খুবই কম। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে সাসেক্সের অবস্থা পয়েন্ট টেবিলের ওপরে। সে ক্ষেত্রে প্রথম পর্বের শেষ চারম্যাচ ছাড়াও মূল পর্বে অন্ততঃ আরও চারটি বাড়তি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন মোস্তাফিজ।

বলে রাখা ভাল সাকিব আল হাসান ও তামিম ইকবালের পর তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ইংলিশ কাউন্টি দলের হয়ে খেলতে যাচ্ছেন মোস্তাফিজ।

এরআগে বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে মাইনর কাউন্টি ক্রিকেটে খেলেছিলেন।

নিউজ ডেস্ক ।। আপডেট ০৬:৪৭ পিএম,১১ জুলাই ২০১৬,সোমবার
এইউ

Leave a Reply