Home / কৃষি ও গবাদি / ভারতের কাছে বাংলাদেশের পরাজয়কে সন্দেহজনক বললেন স্পিনার তৌসিফ
ভারতের কাছে বাংলাদেশের পরাজয়কে সন্দেহজনক বললেন স্পিনার তৌসিফ

ভারতের কাছে বাংলাদেশের পরাজয়কে সন্দেহজনক বললেন স্পিনার তৌসিফ

শেষ বলে উইকেটের পিছন থেকে ধোনির সেই দৌড়। হৃদস্পন্দন বন্ধ হয়ে যাওয়ার শেষের তিন বল। বেঙ্গালুরুর মহাকাব্যিক জয়। সব মিথ্যা?সব সাজানো! হ্যাঁ, এমনটাই বলছেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার তৌসিফ আহমেদ৷ পাকিস্তানের জার্সিতে শতাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলা তৌসিফ অভিযোগ করছেন, ম্যাচটা দেখে আর বিশ্লেষণ করতে বসে গড়াপেটা ছাড়া তার কিছুই মনে হয়নি।

খবর জি নিউজ টুয়েন্টিফোর ইন্ডিয়া ডটকমের

বেঙ্গালুরুর এই ম্যাচ নিয়ে আইসিসি-র তদন্তের দাবি জানিয়েছেন তৌসিফ। তৌসিফের যুক্তি ৩ বলে দরকার ২ রান। এখান থেকে হারার একমাত্র জায়গা হল গড়াপেটা করা।

সঙ্গে যোগ করেন, ”একটাই কেমন যেন খটকা লাগে। বাংলাদেশ এখন যথেষ্ট ভালো দল৷ আর ক্রিজেও দু’জন অভিজ্ঞ ব্যাটসম্যানই ছিল৷ তাহলে কেন ওরা ম্যাচটা টাইয়ের কথা না-ভেবে বড় শট নিতে গেল? এখন ক্রিকেটে গড়াপেটা হামেশাই হয়ে থাকে৷ আইসিসি- একবার ব্যাপারটা খতিয়ে দেখতেই পারে৷ এতে কিছু ভুল নেই৷’

বেঙ্গালুরর এই ম্যাচের শেষ তিন বল ছিল দারুণ নাটকীয়। হার্দিক পান্ডিয়ার শেষ তিন বলে তিন উইকেট পড়েছিল।

অন্যদিকে বিসিসির খবরে বলা হয়েছে, বাংলাদেশ-ভারত ম্যাচের ‘তদন্ত’ চান তওসিফ

ওয়ার্ল্ড টি২০তে ভারত-বাংলাদেশ ম্যাচটির ফলাফল ‘সন্দেহজনক’ মনে হচ্ছে এবং আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিটের উচিত এর তদন্ত করা – বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার তওসিফ আহমেদ।

ভারতের এনডিটিভি এক রিপোর্টে বলছে, পাকিস্তানের জিও সুপার চ্যানেলকে তওসিফ আহমেদ বলেছেন, বাংলাদেশ যে ভাবে ম্যাচটি ভারতে হাতে তুলে দিল, তার কোন ক্রিকেটীয় যুক্তি তিনি খুঁজে পাচ্ছেন না।

বাংলাদেশ ওই ম্যাচে জয়ের জন্য যখন শেষ তিন বলে দু’রান দরকার – তখন তিন বলে তিনটি উইকেট হারিয়ে তারা পরাজিত হয়। আর এই জয়ের ফলে টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে টিকে যায় ভারত ।

সাবেক স্পিনার তওসিফ আহমেদ – যিনি ৩৪টি টেস্ট এবং ৭০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন – বলছেন, “যেভাবে ম্যাচটা শেষ হলো এটা আমার কাছে ঠিক মনে হচ্ছে না।

“আমার মনে হয় এটা আইসিসি সহ কর্তৃপক্ষগুলোর তদন্ত করা উচিত। ক্রিকেটে যখন আজকাল এত কিছু ঘটছে – তখন খতিয়ে দেখতে তো কোন দোষ নেই।”

তওসিফের কথা, বাংলাদেশ এখন আর অনভিজ্ঞ দল নয়।

“ক্রিজেও তখন অভিজ্ঞ খেলোয়াড়রা ছিলেন, আমি জানি না কেন তারা প্রথম ম্যাচটি টাই করা এবং তার পর বিগ শট খেলার চেষ্টা করে নি।”

তওসিফ আহমেদ এখন পাকিস্তান ‘এ’ দলের প্রধান কোচ এবং টি২০ দল ইসলামাবাদ ইউনাইটেডেরও অন্যতম কোচ।

||আপডেট: ০৮:৫৮  অপরাহ্ন, ২৭ মার্চ ২০১৬, রোববার

চাঁদপুর টাইমস /এমআরআর