Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ-রামগঞ্জ বেইলী ব্রিজের পাটাতনে ভাঙ্গন : যানবাহন চলাচল বন্ধ
ব্রিজের পাটাতনে ভাঙ্গন

হাজীগঞ্জ-রামগঞ্জ বেইলী ব্রিজের পাটাতনে ভাঙ্গন : যানবাহন চলাচল বন্ধ

হাজীগঞ্জ-রামগঞ্জ মহাসড়কের ঘনিয়া নামক স্থানে বহু বছরের বেইলী ব্রিজটির পাটাতন আবারো ভাঙ্গন দেখা দেয়। রবিবার (১১ ডিসেম্বর ) রাত ১০ টার দিকে মালবাহী বালুর ট্রাক চলার সময় একটি পাটাতন দেবে যায়। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এতে দীর্ঘ ২২ ঘন্টায় ধরে দু’পাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মালবাহী কাঁচা মালের ট্রাকসহ দূর পাল্লার যানবাহনের যাত্রীসাধারণ চরম ভোগান্তিতে পড়ে।

চাঁদপুর জেলা সড়ক বিভাগের লোকজন সোমবার (১২ ডিসেম্বর ) বিকালে সরেজমিনে এসে সংস্কারের পদক্ষেপ নেন বলে জানা গেছে।

ঢাকা-চিটাগাং যোগাযোগের সংক্ষিপ্ত পথ হিসেবে হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কটি ২৫ বছর ধরে যানবাহন চলাচল করে আসছে। এ সড়কে ৫টি বেইলী ব্রিজের মধ্যে ৩টি ব্রিজ পাকা নির্মাণ হয়।

অর্ধশত বছরের পুরানো ঘনিয়া বেইলী ব্রিজটি গত ক’বছর ধরে পাটাতন রদবদল করে আসছে সড়ক বিভাগ। গত বছরেও ব্রিজটির ২টি পাটাতন ভেঙ্গে গেলে কোনোরকম জোড়া তালি দিয়ে ওই স্থান সমান করা হয়।

স্থানীয়রা জানান, রবিবার রাত ১০টার দিকে হাজীগঞ্জ থেকে আসা একটি বালি ভর্তি ট্রাক বিইলী ব্রিজটি একটি পাটাতনে আটকে যায়। বালি সরিয়ে কোনো রকম ট্রাকটি উদ্ধার হলেও পরবর্তী আরো ক’টি ভারি যানবাহন চলাচল করলে পুরোপুরি পাটাতনটি ভেঙ্গে যায়। তার পর ছোট ছোট যানবাহন ছাড়া বড় ধরনের ট্রাক-বাস চলাচল করতে পারেনি।

এতে করে দু’পাশের কয়েক শতাধিক ট্রাক, ট্রান্সর্পোট, বাস, মিনিবাসহ বিভিন্ন যানবাহন দীর্ঘ সারিতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এর মধ্যে অনেকেই রবিবার রাত থেকে এখন পর্যন্ত যানবাহনে আটকা পড়েছে।

খাওয়া-দাওয়াসহ নানা ভোগান্তির মধ্যে ঘন্টার পর ঘন্টা সময় কাটছে যানবাহনের লোকদের। বড় ধরনের ক্ষতির আশংকা রয়েছে কাঁচামাল বাহী যানবাহনগুলোর।

যানবাহনে আটকা পড়া যাত্রী ও ড্রাইভারা ভোগান্তির বিষয়ে বলেন, গন্ধব্য স্থানে যাওয়ার জন্য আমাদের এ পথ ছাড়া বিকল্প কোন পথ নেই। তাই সংস্কার কাজ পর্যন্ত এখানেই থাকতে হবে। তবে ঢাকা থেকে আগত আল-আরাফা বাসের যাত্রীরা হেঁটে পার হয়ে ওপর প্রান্তের যানবাহন করে চলে যেতে দেখা যায়।

খবর পেয়ে সোমবার বিকালে চাঁদপুর সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকোশলী আ. কাদেরের নেতৃত্বে সংস্কারের প্রস্তুতি নিতে দেখা যায়। প্রাথমিক ভাবে পাটতনের মাপ নিয়ে ফেনী এলাকা থেকে বড় পাটাতন আনা হচ্ছে বলে জানান।

এ বিষয়ে চাঁদপুর সড়ক বিভাগের কার্যমান সহকারী আ. সালাম জানান, সংস্কার কাজ সম্পন্ন হতে আগামি ২৪ ঘন্টা সময় লাগতে পারে। কারণ আমাদের বিভাগে পাটাতন না থাকায় ফেনী জেলা থেকে আনতে হচ্ছে।

প্রতিবেদক-জহিরুল ইসলাম জয় ।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ২৮ পিএম, ১২ ডিসেম্বর ২০১৬ সোমবার
এইউ

Leave a Reply