Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ব্রিক ফিল্ড মালিকের সংবাদ সম্মেলন
ফরিদগঞ্জে ব্রিক ফিল্ড মালিকের সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জে ব্রিক ফিল্ড মালিকের সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জে প্রতিপক্ষের দায়ের করা মিথ্যা মামলায় ক্ষতিগ্রস্থ এক ব্রিক ফিল্ড ব্যবসীয়র দু’কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে প্রেসক্লাব ফরিদগঞ্জ কার্যালয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগের পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাখেন ব্রিক ফিল্ডের মালিক মো. সিরাজ শেখ।

তিনি বলেন, ১৯৯৫ সালে আমি নিজের শ্রম ও ঘামের অর্থে বাগপুর ব্রিক ফিল্ড প্রতিষ্ঠা করি। ব্রিক ফিল্ডের মোট সম্পত্তি ৩ একরের মধ্যে ১ একর সম্পত্তি আমাদের ৪ ভাইয়ের। তিন ভাইকে প্রতি অংশে প্রতি বছর ১৬ হাজার ৮শ’ টাকা ভাড়া নিয়মিত ভাবে দিয়ে আসছি। যা পাকা রিসিটের মাধ্যমে প্রতি বছর পরিশোধ করা হয়। এছাড়া ব্রিক ফিল্ড পরিচালনার জন্যে ২০১৬-২০১৭ অর্থ বছরের জন্যে ট্রেজারী চালানের মাধ্যমে সরকারি কোষাগারে রাজস্ব বাবদ ৩ লাখ ৯৬ হাজার টাকা পরিশোধ করি।

তিনি আরো বলেন, দীর্ঘ ২৩ বছর ব্রিক ফিল্ড চালানোর পর আমার ছোট ভাইয়ের স্ত্রী রেহানা বেগম আমার স্বাক্ষর জাল করে আমার বিরুদ্ধে মিথ্যা হয়রানি মূলক মামলা দায়ের করে। যার প্রেক্ষিতে আদালত ব্রিক ফিল্ডের ওপর গত ১৭ নভেম্বর ২০১৬ তারিখে ১৪৫ ধারা জারি করে। আদালতের নিষেধাজ্ঞার কারণে আমার ব্রিক ফিল্ডটি দীর্ঘ ৫ মাস যাবত সম্পূর্নœ বন্ধ ছিলো। ইট তৈরির মৌসুমে এই নিষেধাজ্ঞার কারণে আমার ব্রিক ফিল্ডে দু’কোটি টাকার ক্ষতি সাধিত হয়। ইতোমধ্যে রেহানা বেগমের দায়ের করা মামলার রায় আমার পক্ষে আসে। বিজ্ঞ আদালত তদন্ত সাপেক্ষে রেহানা বেগমের দায়ের করা মামলাটি খারিজ করে দিয়েছেন।

এছাড়া মামলা চলাকালীন সময়ে বিভিন্ন ভাবে আমার কাছে চাঁদা দাবি করলে আমি ইসলামী ব্যাংক চাঁদপুর শাখায় চেকের মাধ্যমে তাকে ২০ লাখ টাকা এবং সরাসরি এক লাখ টাকাসহ সর্বমোট ২১ লাখ টাকা প্রদান করতে বাধ্য হই। কারণ ইট পোড়ানোর মৌসুমে সে বিভিন্ন মাস্তান ও সন্ত্রাসী লোকজন নিয়ে এসে ব্রিক ফিল্ডে হামলাসহ ব্রিক ফিল্ডের লোকজনকে মারধর করে প্রতিনিয়িত হুমকি দিতে থাকে। হুমকি ধামকীর বিষয়ে আমি ফরিদগঞ্জ থানায় ৭ধারায় একটি মামলা দায়ের করি।

তিনি বলেন, আমার যে ব্যবসায়িক ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণের দাবিতে ইতোমধ্যে আদালতে একটি মামলা দায়ের করি। মামলা দায়েরের পরে বিজ্ঞ আদালত ঘটনার তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জে নিকট প্রেরেণ করে। কিন্তু আমি বিভিন্ন সূত্রে জানতে পারি প্রতিপক্ষের লোকজন মামলাটির তদন্ত যাতে সঠিকভাবে না হয় তার জন্য প্রশাসনিক কর্মকর্তাদের প্রভাবিত করার চেষ্টা করছে।

ভুক্তভুগী এ ব্রিক ফিল্ড মালিক দাবি জানিয়ে বলেন, আমি এই তদন্ত সঠিকভাবে করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও চাঁদপুর জেলার মাননীয় পুলিশ সুপার শামসুন্নাহারসহ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। বর্তমানে প্রতিপক্ষের লোকজন মামলা তুলে নেওয়ার জন্যে আমাকে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। আমি চরম নিরাপত্তা হীনতায় ভুগছি। আমি প্রশাসনসহ সংশ্লিষ্টদের কাছে আমার নিরাপত্তা দাবী করছি।

এসময় উপস্থিত ছিলেন, সুবিদপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এসএম জসিম উদ্দিন আনসারী মিন্টু, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এমকে মানিক পাঠান, পৌর যুবলীগ নেতা পাবেল পাটওয়ারীসহ ফরিদগঞ্জে কর্মরত স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ
: আপডেট, বাংলাদেশ ০৭ : ৫৫ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০১৭ রোববার
এইউ

Leave a Reply