Home / খেলাধুলা / কি কারণে ব্যাট ছুরে মেরেছিলেন তামিম?
কি কারণে ব্যাট ছুরে মেরেছিলেন তামিম?
ফাইল ছবি

কি কারণে ব্যাট ছুরে মেরেছিলেন তামিম?

দক্ষিণ আফ্রিকা সফরটা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। দুই টেস্টের সিরিজে বাজেভাবে হারতে হয়েছে। টস জিতে মুশফিকুর রহীমের বারবার ফিল্ডিংয়ের সিদ্ধান্ত সমালোচনার জন্ম দিয়েছে। আবার সংবাদ সম্মেলনে এসে তাঁর বিস্ফোরক মন্তব্য নাড়িয়ে দিয়েছে টিম ম্যানেজম্যান্টসহ বোর্ডকে।

সুখের সংসারে হঠাতই মনে হচ্ছে আগুন লেগেছে। মুশফিকের সঙ্গে কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিরোধ এখন প্রকাশ্যে। এবার শোনা যাচ্ছে, তামিমের সঙ্গেও নাকি কোচের লেগেছে। তামিম না কি প্রথম ওয়ানডে খেলতে চেয়েছিলেন। কিন্তু লঙ্কান ফিজিও তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চাননি এই ভেবে যে, সামনে আরো অনেক খেলা রয়েছে।

এরই মধ্যে ছড়িয়ে পড়েছে তামিমের সঙ্গে কোচের দ্বন্দ্বের খবর। প্রথম ওয়ানডের আগের দিন নেট থেকে বেরিয়ে ব্যাট ছুরে মেরেছিলেন বাঁ-হাতী ওপেনার। যা খবর, কোচের সঙ্গে বনিবনা না হওয়াতেই না কি প্রথম ম্যাচ খেলেননি তামিম।

যদিও বাঁ-হাতী ওপেনার এসব খবরকে পাত্তা দিতে চাচ্ছেন না। তাঁর ভাষ্য, ‘ও রকম কিছু হলে তো আমি পরের ম্যাচেও খেলতাম না। এগুলো কিছুই না। আমি খেলতে চেয়েছিলাম। কিন্তু ফিজিও বলল, এই ম্যাচটা খেলা আমার জন্য ঝুঁকিপূর্ণ হবে।’

তাহলে নেট থেকে বেরিয়ে ব্যাট ছুরে মারার কী কারণ? এর ব্যাখ্যায় তামিম বলেছেন, ‘নেটে শেষ বলটা আমি ভালোভাবে খেলতে পারিনি। সে জন্য নেট থেকে এসে নিজের ওপরই রাগ করে ওটা করেছি।’

প্রথম ওয়ানডেতে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খেলোয়াড়দেরই স্বাধীনতা দিয়েছিলেন কোচ। আগের দিন টসে জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত ছিল। কিন্তু পরদিন সিনিয়র খেলোয়াড়দের সম্মিলিত সিদ্ধান্ত মোতাবেক টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু দক্ষিণ আফ্রিকার উইকেটে না কি রান তাড়া করেই বেশি সফল হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ জন্য হয়তো বুধবার মাশরাফিকে টস জিতে ফিল্ডিং নেওয়া দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। তা যা-ই হোক একটা জয়ই যে বদলে দিতে পারে আত্মবিশ্বাসের তলানিতে পড়ে যাওয়া দলটিকে। বাংলাদেশ কি পারবে সেই অধরা জয় তুলে নিতে?

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ৩০ এএম, ১৮ অক্টোবর, ২০১৭ বুধবার
এইউ

Leave a Reply