Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে নিজস্ব অর্থায়নে চেয়ারম্যানের ইউপি ভবন সংস্কার
হাজীগঞ্জে নিজস্ব অর্থায়নে চেয়ারম্যানের ইউপি ভবন সংস্কার

হাজীগঞ্জে নিজস্ব অর্থায়নে চেয়ারম্যানের ইউপি ভবন সংস্কার

হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিন ইউনিয়ন পরিষদের ঝরাজীর্ণ ভবনটি দীর্ঘ দিন ধরে অবহেলিত হয়ে পড়ে আছে। সরকারি কোন বরাদ্ধ না থাকায় নিজস্ব অর্থায়নে সংস্কার কাজ করছেন নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন।

ভবনটি পরিপূর্ণভাবে সংস্কার কাজ সম্পূর্ণ করতে তার ব্যক্তিগত অর্থ ব্যায় হবে প্রায় সাড়ে ৭ লাখ টাকা।

ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, ভবনটির পূরনো খসে পড়া জানালা পরিবর্তে নতুন জানালা, নতুন দরজা, ছাদের সিলিং, ফ্লোরের টাইলস্, দেয়ালে রং ও পরিষদ ভবনের সামনে সৌন্দর্য বৃদ্ধি করতে এস.এস পাইপ দিয়ে বেষ্টনি, ডিজিটাল ন্যাম বোর্ড লাগানোর কাজ করতে দেখা গেছে। এছাড়াও পরিষদের ভেতরে গ্রাম্য আদালত বসার স্থানে সু-ব্যবস্থা, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও প্রযুক্তির সমন্বয়ে তথ্য সেবা কেন্দ্র আধুনিকায়নের কাজ চলছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন বলেন, ‘দায়িত্ব গ্রহণের পর সর্বপ্রথমে ইউনিয়ন পরিষদ কার্যালয়টির নাজুক চেহারা পরিবর্তনে ভবন সংস্কার, সৌন্দর্য্য বর্ধন ও ব্যবহারের উপযোগী করে তোলার চেষ্টা করছি। এসকল কাজ সম্পন্ন করতে নিজ অর্থায়নে প্রায় সাড়ে ৭ লক্ষ টাকা ব্যয় হয়েছে।’

দায়িত্বপালনে বেশ উপভোগ করেন বলে জানিয়ে তিনি বলেন, ‘তথ্য ও উন্নয়ন ক্ষেত্রে ডিজিটালের মাধ্যমে অনেক দূর এগিয়ে নেয়ার ইচ্ছা।’

পরে একটি গ্রাম্য শালিসের বৈঠক শেষে পরিষদ ভবনের সামনে উপস্থিত হন চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, ইউপি সদস্য কবির হোসেন, আব্বাস শেখ, যুবলীগ নেতা নজরুল ইসলাম, সোহাগ খলিফা, টিটন সর্দার, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক নাহিদুল ইসলাম সোহেলসহ অন্যান্যরা।

: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ২৬ অক্টোবর ২০১৬, বুধবার
ডিএইচ

হাজীগঞ্জে নিজস্ব অর্থায়নে চেয়ারম্যানের ইউপি ভবন সংস্কার

About The Author

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ

Leave a Reply