Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
মতলব উত্তরে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

মতলব উত্তরে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

চাঁদপুর মতলব উত্তর উপজেলার বেলতলী বাজারে সোমবার(১৬ জানুয়ারি) ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে।

ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বরে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শীর জানান, ১৬ই জানুয়ারী সোমবার রাত আনুমানিক ১২টার সময় ধাউ ধাউ করে আগুন জ্বলতে দেখে নৈশ্য প্রহরীরা ডাক-চিৎকার দেয়। তাদের ডাক চিৎকার শুনে আশ-পাশের লোকজন এসে প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এই অগ্নিকাণ্ডে মো. ফারুক হোসেনের মামা-ভাগিনা বেকারী, খোরশেদ আলমের মুদি-মনোহরী দোকান ও আব্দুস ছাত্তারের আইসক্রীম ফ্যাক্টরী পুড়ে ছাই হয়ে গেছে।

এরপাশে অজয় রায়ের মিষ্টি দোকানও আংশিক পুড়ে গেছে। তাদের ধারণা, মামা-ভাগিনা বেকারীতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী খোরশেদ আলম জানান, আগুনের খবর পেয়ে বাড়ি থেকে এসে দেখি আমার মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অপর ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ফারুক হোসেন বলেন, আমার বেকারী ও বেকারীতে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়েছে। আমার প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমার আর কিছুই রইল না।

ছাত্তার জানান, আইসক্রীম ফ্যাক্টরী পুড়ে প্রায় ৪ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এই ভয়াভয় অগ্নিকাণ্ডে আমরা সর্বশান্ত হয়ে গেছি। সরকারের পক্ষ থেকে যদি আমাদেরকে আর্থিক সহযোগিতা করা হয় তাহলে আমরা কিছুটা হলেও নিজের পায়ে দাঁড়াতে পারব।

এদিকে এই অগ্নিকাণ্ডে অজয় রায়ের মিষ্টি দোকানও আংশিক পুড়ে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার বলেন, সোমবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

তিনি আরো বলেন, আমি খবর পাওয়ার সাথে সাথেই চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দেই। আগুন নিয়ন্ত্রনের শেষ পর্যায়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছে।

প্রতিবেদক-কামাল হোসেন খাঁন মতলব উত্তর
।। আপডটে, বাংলাদশে সময় ১১ : ৩৯ পিএম, ১৭ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply