Home / জাতীয় / রাজনীতি / মনোনয়ন পাবে না শোডাউনকারীরা
BNP Logo-2
ফাইল ছবি

মনোনয়ন পাবে না শোডাউনকারীরা

নির্বাচনী বিধি ও দলীয় নির্দেশনা অমান্য করে বিএনপির যেসব মনোনয়ন প্রত্যাশী সাক্ষাৎকার দিতে এসে তার কর্মী সমর্থকদের নিয়ে শোডাউন দিচ্ছেন, তাদের মনোনয়ন দেয়া হবে না হুঁশিয়ার দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সকাল ১০টা থেকে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে শেষদিনের মতো দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া শুরু হয়। এ সময় ঢাকা বিভাগ, ময়মনসিংহ বিভাগ ও সাংগঠনিক বিভাগ ফরিদপুরের মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী, সমর্থকদের নিয়ে কার্যালয়ের সামনের রাস্তায় অবস্থান নেয়। ফলে স্বাভাবিক যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

তখন মির্জা ফখরুল চেয়ারপারসনের কার্যালয়ের দ্বিতীয় তলার বেলকনি থেকে মাইকে মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্য করে বলেন, শেষবারের মতো বলছি, এখন যারা কর্মী- সমর্থকদের নিয়ে শোডাউন দিচ্ছেন, তার শোডাউন বন্ধ করুন। মুল রাস্তা ছেড়ে দিয়ে পাশের গলিতে অবস্থান করুন। সড়কে শৃঙ্খলা বজায় রাখুন। যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করবে না।

তিনি আরও বলেন, যারা শোডাউন দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন, কাজের স্বাভাবিক পরিবেশে বিঘ্ন ঘটাবেন, তাদের দলীয় মনোনয়ন দেয়া হবে না।

মহাসচিবের বক্তব্য মনোনয়ন প্রত্যাশী সমর্থকদেরও কানে লাগছে না, এরপর থেকে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদও অনবরত মাইকিং করে মনোনয়ন প্রত্যাশী সমর্থকদের সরে যাওয়ার নির্দেশনা দিচ্ছেন। তাতেও তারা সরছে না। ভিড় জমাচ্ছেন বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ের পাশে।

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। প্রতিদিন বিএনপির নেতা-কর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে দলটির চেয়ারপারসনের কার্যালয়ের সামনে।-জাগো নিউজ

বার্তা কক্ষ