Home / চাঁদপুর / বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্টের দাবিতে চাঁদপুরে শিক্ষকদের অবস্থান কর্মসূচি
teacher
প্রতীকী ছবি

বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্টের দাবিতে চাঁদপুরে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট কেন্দ্রিয় কমিটির ঘোষণায় এবং চাঁদপুর জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার (১১ এপ্রিল) বেলা ১১ টায় চাঁদপুর কেন্দ্রিয় শহীদ মিনারে বৈশাখী ভাতা না দেয়ার প্রতিবাদে ও ৫% ইনক্রিমেন্টের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়।

বাকশিস নেতা অধ্যক্ষ মিজবাহ উদ্দিন ও মাধ্যমিক শিক্ষক নেতা জাহাঙ্গীর হোসেন এর পরিচালনায় অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন বর্ষীয়ান শিক্ষক নেতা অধ্যক্ষ সাফায়াৎ আহম্মেদ ভূঁইয়া। বেসরকারি স্কুল ও কলেজের এমপিওভুক্ত শিক্ষকদের বৈশাখী ভাতা ৫% ইনক্রিমেন্ট ও শিক্ষা জাতীয়করণের দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ কর্মসূচি পালনে বক্তব্য রাখেন বাকশিস কেন্দ্রিয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক অধ্যাপক মোশাররফ হোসেন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ, শিক্ষক নেতা অধ্যাপক শফিউল আজম শাহজাহান, অধ্যক্ষ এম এ মালেক,জেলা মাধ্যমিক শিক্ষক নেতা প্রধানশিক্ষক মো.শহীদ উল্লাহ প্রধান, মতলব দক্ষিণ ও সহকারী মাধ্যমিক শিক্ষক নেতা মো.বিল্লাল হোসেন,ফরিদগঞ্জের মাও.সোলাইমান,মো.বিল্লাল হোসেন,উপাধ্যক্ষ মনির চৌধুরী,অধ্যাপক শোয়েব আহম্মদ,সহকারী অধ্যাপক মাহিন উদ্দিন,অধ্যাপক মো.জাকির হোসেন,অধ্যাপক শাহানারা বেগম,প্রভাষক জহিরুল ইসলাম,অধ্যাপক মো.হানিফ,অধ্যাপক ইদ্রিস মিয়া,সহকারী মাধ্যমিক শিক্ষক নেতা জালাল উদ্দিন সাগর,ফ্রন্টের প্রচার সম্পাদক আবদুল গনি,সহকারী মাধ্যমিক শিক্ষক নেতা মো.আলী আক্কাস,মো.জাহাঙ্গীর আলম রতন,মো.সোলাইমান গাজী.মো.শরীফুল ইসলাম,মো.ইমান হোসেন,মো.আবুল কালাম,মো.কামরুজ্জামান হারুন ও মজলিস আহম্মেদ। বক্তাগণ সরকারি-বেসরকারি বৈষম্য দূরীকরণ,বৈশাখী ভাতা প্রদান,৫% ইনক্রিমেন্ট,পূর্ণাঙ্গ উৎসব ভাতা,বাড়ি ও মেডিকেল ভাতা বৃদ্ধির দাবির প্রেক্ষিতে বক্তব্য প্রদান করেন।

এদিকে বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির কর্মসূিচর আলোকে চাঁদপুর জেলার বেসরকারি শিক্ষক-কর্মচারীরা এক ঘন্টার কর্মবিরতি পালন করেন। সোমবার (১০এপ্রিল) বিকাল ৩ টায় লেডী দেহলভী উচ্চ বিদ্যালয়ে সংগঠনের নেতৃবৃন্দের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এ কর্মসূচি পালন করা হয়।

প্রতিবেদ: আবদুল গনি
আপডেট, বাংলাদেশ সময় ৩:১০ পিএম, ১১ এপ্রিল ২০১৭,মঙ্গলবার

Leave a Reply