Home / জাতীয় / ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে’
Bangladesh Bank

‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে’

রাজধানীর মতিঝিলে অবস্থিত বাংলাদেশ ব্যাংক ভবনে ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে’ বলে দাবি করেছেন তদন্ত কমিটির প্রধান ও ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামাল।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে ফোনে আহমেদ জামাল এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ভবনের ১৪ তলায় আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের সহায়তায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

গতকাল অগ্নিকাণ্ডের ঘটনার পরপরই গভর্নর ফজলে কবিরের নির্দেশে ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন নিরাপত্তা ব্যবস্থাপনা বিভাগের মহাব্যবস্থাপক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হক খান চৌধুরী ও কমন সার্ভিসেস ডিপার্টমেন্ট-২-এর মহাব্যবস্থাপক তফাজ্জল হোসেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামাল বলেন, ভবনের ১৪ তলায় বৈদেশিক মুদ্রানীতি শাখার মহাব্যবস্থাপকের (জিএম) কক্ষে আগুনের সূত্রপাত হয়। এতে কক্ষের ১৫ শতাংশ পুড়ে যায়। চেয়ার-টেবিলের সঙ্গে কিছু কাগজপত্রও পুড়ে গেছে। এ ছাড়া দুটি কম্পিউটার পুড়ে গেছে। ক্ষতির পরিমাণ খুবই সামান্য।

তদন্ত কমিটির প্রধান বলেন, ‘আগুনের সূত্রপাত শর্টসার্কিট বা ইউপিএস থেকে হতে পারে। আশা করছি, তদন্ত কমিটি আগামী ২৮ তারিখের মধ্যেই প্রতিবেদন জমা দিতে পারব।’

Leave a Reply