Home / খেলাধুলা / বেশি ‘বিরক্ত’ হচ্ছেন ধোনি
বেশি ‘বিরক্ত’ হচ্ছেন ধোনি

বেশি ‘বিরক্ত’ হচ্ছেন ধোনি

টেস্ট থেকে হঠাৎ অবসর ঘোষণার পর প্রতিনিয়ত তাকে শুনতে হচ্ছে পাকাপাকি ভাবে অবসর নিচ্ছেন কবে?

রোববার এশিয়া কাপে অংশ নিতে বাংলাদেশের উদ্দেশে বিমানে চড়ার আগে কলকাতায় এক সংবাদ সম্মেলনে ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে অবসর নিয়ে প্রশ্ন করা হলেও তিনি সরাসরি কোনো জবাব দেননি।

তবে গত ১৪ মাসে একই প্রশ্ন বার বার শুনতে শুনতে শুনতে তিনি বেশ বিরক্ত।

২০১৪ ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ চলাকালীন টেস্ট থেকে হঠাৎ অবসর ঘোষণার পরই তাকে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল, অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের পরই কি তিনি ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানাবেন? গত বছর মার্চে বিশ্বকাপ সেমিফাইনালে

অস্ট্রেলিয়ার কাছে হারার পর প্রশ্ন জোরালো হয়। এ বার কি তা হলে বিদায়? তখন ধোনি বলেছিলেন, সবে তো ৩৩। যথেষ্ট ফিট। হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বা পরে সিদ্ধান্ত নেব আগামী ওয়ানডে বিশ্বকাপে খেলব কি না।

জানুয়ারিতে অস্ট্রেলিয়ায় ওয়ান ডে সিরিজ হারার পর একই প্রশ্নে ধোনি মজা করে বলেন, এটা নিয়ে একটা জনস্বার্থ মামলা করুন না।তারপর না হয় এই প্রশ্নের উত্তর দেব।

দু’দিন আগে নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে তাকে ঘুরিয়ে প্রশ্নটা করা হলেও হাসিমুখে ক্যাপ্টেন কুল বলেন, গত দশ বছরে জেতা ম্যাচগুলো থেকে যত স্টাম্প তুলে নিয়ে বাড়িতে রেখেছি, সেগুলো গুনতে গুনতেই অবসর জীবন কেটে যাবে, কী বলেন?

গত ১৪ মাসে একই প্রশ্ন শুনতে শুনতে তিনি বেশ বিরক্ত।

এ নিয়ে তিনি বলেন, বারবার এক প্রশ্ন করলে কি উত্তর বদলে যায়? এক মাস বা পনেরো দিন আগেও এই প্রশ্নের যা উত্তর দিয়েছি, এখনও তো সেই একই উত্তর দেব। আগেও নাম জিজ্ঞেস করলে যেমন বলেছি মহেন্দ্র সিংহ ধোনি, এখনও সেই নাম বলব। সেটা নিশ্চয়ই বদলে যাবে না। তা হলে বারবার আমাকে যেখানে পান, সেখানে একই প্রশ্ন করেন কেন?

: আপডেট ৩:৩১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৬, সোমবার

ডিএইচ