Home / জাতীয় / বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারীদের চিনছেন না পুলিশ
বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারীদের চিনছেন না পুলিশ

বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারীদের চিনছেন না পুলিশ

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক | আপডেট: ০১:৫২ অপরাহ্ণ, ০১ আগস্ট ২০১৫, শনিবার

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার তিন মাস পেরিয়ে গেলেও এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ঘটনার পর একজনকে শনাক্তের কথা স্বীকার করলেও এখন তার ছবি দেখে চেনার কথা অস্বীকার করছে পুলিশ ।

চলতি বছরের ২৩, ২৪ ও ২৫ এপ্রিল ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণার সময় কারওয়ান বাজার, পল্টন এবং বাংলামটরে হামলার শিকার হয় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর। এ ঘটনায় রাজধানীর তেজগাঁও এবং রমনা থানায় পৃথক দুটি মামলা দায়ের করে বিএনপি।

তবে ঘটনার তিন মাস পরেও ‘কাউকে শনাক্ত করা যায়নি’ বলে জানান রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা জুয়েল মিয়া।

অথচ দেশের গণমাধ্যমগুলোতে হামলার সময় অস্ত্রধারী সালেহ আহমেদ হৃদয় নামের ছাত্রলীগের সাবেক এক কর্মীকে দেখা যায়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র আনিসুল হকের নির্বাচনী প্রচারণার মিছিলেও দেখা গিয়েছিল তাকে।

এ বিষয়ে পুলিশের উপ-কমিশনার (ডিসি) সমমর্যাদার এক কর্মকর্তা বলেন, ‘তদন্ত ভালোভাবেই চলছে। কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। তবে অভিযান চালিয়ে গ্রেফতার করা যায়নি।’

তদন্ত কর্মকর্তা জুয়েল মিয়া শনাক্তের বিষয়টি অস্বীকার করে বলেন, ‘পত্রিকায় ছবি দেখতে পারেন, তবে এ ঘটনায় আমরা কাউকে গ্রেফতার করিনি। শনাক্তের কাজ চলছে। এখনো কাউকে শনাক্ত করা যায়নি।’

এদিকে, সম্প্রতি রাজধানীতে ঘটে যাওয়া কয়েকটি বড় ঘটনার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক করে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠক সুত্রে জানা গেছে, গোপীবাগের ৬ খুন, পল্লবীর জোড়া খুন, ইসলামিক নেতা ফারুকী হত্যাকাণ্ড, অভিজিৎ ও ব্লগার হত্যাকাণ্ডসহ প্রায় ডজনখানেক ঘটনার তদন্ত নিয়ে আলোচনা হয়। তদন্ত কর্মকর্তাদের কাছে এসব মামলায় কোন অগ্রগতি না থাকার কৈফত চান ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তবে বৈঠকে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনার তদন্তের বিষয়ে কোনো আলোচনা হয়নি বলে চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন বৈঠকে উপস্থিত এক পুলিশ কর্মকর্তা।

তদন্তে ধীরগতি ও পুলিশের অনাগ্রহ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রি. জে. আ স ম হান্নান শাহ বলেন, ‘চেয়ারপারসনের উপর হামলার ঘটনাটি কারা ঘটিয়েছিল মিডিয়াতে তা স্পষ্ট ছবিসহ এসেছে। পুলিশ চাইলে ২৪ ঘণ্টার মধ্যেই তাদের গ্রেফতার করতে পারে। তবে সরকারের ইচ্ছা নেই বলেই প্রমাণ থাকা সত্ত্বেও কাউকে গ্রেফতার করা হচ্ছে না।’

দলটির আরেক স্থায়ী কমিটির নেতা লে. জে. (অব:) মাহবুবুর রহমান বলেন, ‘খালেদা জিয়ার উপর হামলা বিএনপির নেতাকর্মীদের জন্য হুমকি। এ ঘটনায় আইনশৃঙ্খলাবাহিনীর চরম ব্যর্থতার প্রমাণ দিয়েছে। সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর জবাবদিহি করা দরকার। আসামিদেরকেও দ্রুত গ্রেফতার করে বিচারের সম্মুখীন করতে হবে।’

 

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি