Home / নারী / বৃষ্টির দিনে মন ভালো করুন ৯ উপায়ে
বৃষ্টির দিনে মন ভালো করুন ৯ উপায়ে

বৃষ্টির দিনে মন ভালো করুন ৯ উপায়ে

বৃহস্পতিবার, ১১ জুন ২০১৫ ১০:৩১ অপরাহ্ন

মায়াবী মোনালিসা :

থেমে থেমে হচ্ছে বৃষ্টি। ঘন কালো মেঘলা আকাশের দিকে তাকিয়ে কারও মন হয়ে যায় উদাস, কারও মন হয়ে যায় হতাশ। কেউ বা হয়ে যায় প্রেম আবেগে আচ্ছন্ন। মনটা খারাপ থাকলে চট করেই কিছু কাজের মাধ্যমে ভালো করে নিতে পারেন এই বৃষ্টির দিনে। অপেক্ষা করুন সঠিক সময়ের আর সঠিক ক্ষণের। চলুন জেনে নিই।

শেষ কবে বৃষ্টিতে ভিজেছেন মনে আছে কি? অনেকদিন হয়তো বৃষ্টিতে ভেজেন না। ছাদে চলে যান, কিংবা নেমে পড়ুন রাস্তায়। হোক না একটু জ্বর, ক্ষতি কি? আপনার সব ক্লান্তি, মানসিক চাপ, ক্লিষ্ট সব বৃষ্টিস্নাত হয়ে চলে যাবে।

কালো মেঘে আচ্ছন্ন আকাশ ভেঙ্গে বৃষ্টি পড়ছে, জানালা দিয়ে বৃষ্টির ফোঁটা আসছে। একটু যেয়ে জানালার পাশে দাঁড়ান। মুখে বৃষ্টির কণার ছোঁয়া লাগতেই মন চনমন করে উঠবে অন্য রকম ভালো লাগায়।

মেঘের গর্জন চোখ বন্ধ করে উপভোগ করুন। বৃষ্টি আপনাকে কাছে টানবেই; সব ক্লান্তি নিয়ে যেতে, সব কষ্ট নিয়ে যেতে…মেঘাচ্ছন্ন আকাশের দিকে তাকিয়ে থাকুন। কখন এক অজানা মায়ায় হারিয়ে যাবেন বুঝতেও পারবেন না।

প্রিয়জনের কথা ভাবুন। হয় মন ভালো হয়ে যাবে নয়ত মন কষ্টে লীন হয়ে যাবে। কিন্তু সেই কষ্টও এক উপভোগ্য জিনিস।

এমন কোনো জায়গার কথা ভাবুন যেখানে আপনি ছিলেন এবং বৃষ্টি পড়ছিল আর তখন খুব উপভোগ করছিলেন। নিজে থেকেই হারিয়ে যাবেন। ঠিক যেন মনে হবে আপনি ঠিক সেই যায়গায় ফিরে গেছেন।

বৃষ্টি দেখতে দেখতে রোমান্টিক একটি গান ছেড়ে দিন। খুব ভালো লাগবে। মনটা অচিরেই ভালো হয়ে যাবে। ঠোটের কোণে এক চিলতে হাসি চলে আসবেই।

বারান্দায় দাঁড়িয়ে বৃষ্টি দেখতে দেখতে চায়ের কাপে এক চুমুক নিঃসন্দেহে এক আলাদাই অনুভূতির সৃষ্টি করবে।

রাস্তায় দেখবেন ছোট ছোট ছেলেরা খালি গায়ে আনন্দ-উল্লাস করছে। তাদের আনন্দ দেখলেই আপনার আবার শৈশবে ফিরে যেতে ইচ্ছে করবে। ইচ্ছে করবে আবার ছোটবেলার সেই দিন গুলোতে ফিরে যেতে, যেখানে ছিল বন্ধুদের সাথে বৃষ্টিতে ফুটবল

খেলা, ছাদে বৃষ্টির আনন্দে নাচা।
ছাতা নিয়ে অথবা ছাতা ছাড়াই বেরিয়ে পড়ুন রাস্তায়! পড়ন্ত বৃষ্টির ফোটাগুলো ভালো করে লক্ষ্য করুন। মনে হবে এই ক্ষণটির জন্যই তো আপনি অপেক্ষা করছিলেন।

গরমের একঘেয়েমির পরে নিশ্চয়ই চাইবেন বৃষ্টির আনন্দে মত্ত হতে? ইচ্ছে করবে বৃষ্টিতে সাথে ভিজে যেতে। আপনার বৃষ্টিতে ভেজার অভিজ্ঞতা আমার সাথে শেয়ার করতে ভুলবেন না। আমার সাথে সংযুক্ত থাকুন ফেইসবুকে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না