Home / চাঁদপুর / চাঁদপুর শিল্পকলা একাডেমীতে ঈদ ম্যাগাজিন ‘বন্ধন’ অনুষ্ঠিত
Bonndhon-magazin

চাঁদপুর শিল্পকলা একাডেমীতে ঈদ ম্যাগাজিন ‘বন্ধন’ অনুষ্ঠিত

‘সম্প্রীতি বন্ধনে আমরা ঐক্যবদ্ধ’ এই শ্লোগানকে ধারণ করে ৩য়বারের মতো ঈদ ম্যাগাজিন অনুষ্ঠান ‘বন্ধন” অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুন সোমবার সন্ধ্যায় জমকালো আয়োজন আর মনোমুগ্ধকর পরিবেশনায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে স্মরণ সংখ্যক দর্শকের উপস্থিতিতে ম্যাগাজিন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পর্যায়ক্রমে বিভিন্ন গুণকর্মের স্বিকৃতী সরূপ চাঁদপুরের বেশ কয়েকজন প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সমাজ সংস্কারসহ কৃতিজনদের সংবর্ধনা জানানো হয়। এছাড়াও চাঁদপুরের ইতিহাস ঐতিহ্য নিয়ে বেশ কিছু প্রমান্যচিত্র এবং জেলা প্রশানক, পুলিশ সুপার, সদর থানা নির্বাহী কর্মকর্তার বিভিন্ন প্রশংসনীয় কর্মকান্ড প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারি শিশু পরিবার ও সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে ঈদের গানের সাথে নৃত্য, রম্য নাট্যাংশ, দলীয় নৃত্য, ভিডিও চিত্র প্রদর্শন, দর্শক পর্ব, অতিথি পর্ব, মাদক মুক্ত সমাজ গঠনে কর্মসূচি, দোতরার সুরে বাউলদের গান সহ বিভিন্ন পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে। এছাড়াও অসহায় শিশুদের পোশাক বিতরণ, কর্মক্ষম ব্যাক্তিদের সহযোগীতা প্রধান, কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণসহ নানা ধরনের ব্যতিক্রমি আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টে অংশ নেন এবং সংবর্ধনা গ্রহণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, শিক্ষা ও আইসিটি’র উপ-সচিব ফাতেমা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান খান, সদর উপজেলা নির্বাহী কর্মকতা কানিজ ফাতেমা, এনএসআই এর ডিডি মো. ফারুক হোসেন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়ালি উল্লাহ অলি,
অনন্যা নাট্যগোষ্টির সভাপতি শহীদ পাটওয়ারী, বর্ণচোরা নাট্যগোষ্টির সাধারণ সম্পাদক শহীদ পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, নতুন কুঁড়ি চাঁদপুর এই প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. আবুল কালাম সরকার, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়–য়া, দৈনিক আলোকিত চাঁদপুর এর সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, সংস্কৃতি ও নাট্যকর্মী গোবিন্দ মন্ডল, মানিক পোদ্ধার, কার্তিক সাহা, বিরেন মুখার্জি, সাংবাদিক মো. মাসুদ আলম, রফিকুল ইসলাম বাবু, সাইদ হোসেন অপু, কবি ও লেখক মাইনুল ইসলাম মানিক, আশিক বিন রহিমসহ চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি চাঁদপুর ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। যা নতুনবাজার ও পুরাণবাজার এলাকাসহ মতলব পর্যন্ত দর্শকরা ঘরে বসেই উপভোগ করেন। অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধাদেরসহ চাঁদপুরের নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রয়াত ব্যক্তিদের নাম স্মরণ করা হয়। স্বরলিপি নাট্য দলের প্রতিষ্ঠাতা সভাপতি নাট্যাভিনেতা এম.আর ইসলাম বাবুর প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্ববধায়নে ছিলেন, বন্ধন উদযাপন পরিষদের আহবায়ক মো. ইকবাল হোসেন বেপারী, সদস্য সচিব শেখ আল মামুন ও সমন্বয়কারী আরিফ রাসেল। বরাবরের মতো এবাও ‘বন্ধন ম্যাগাজিন’ গ্রন্থণায় ছিলেন তরুণ কবি ও নাট্যকার নাট্য অভিনেতা জসিম মেহেদী।

প্রতিবেদক- আশিক বিন রহিম