Home / লাইফস্টাইল / বিয়ের আগে যে ৭টি প্রশ্নের উত্তর জানা প্রয়োজন

বিয়ের আগে যে ৭টি প্রশ্নের উত্তর জানা প্রয়োজন

‎Thursday, ‎02 ‎July, ‎2015 02:40:07 AM

লাইফস্টাইল ডেস্ক:

বিয়ে হচ্ছে একটি বিশাল সিদ্ধান্ত। তাই বিবাহের পূর্বে ভালোভাবে চিন্তা করা উচিৎ এবং ভবিষ্যতের বিষয়ে পূর্ব-পরিকল্পনা করা উচিৎ। তাই, কিছু প্রশ্ন রয়েছে যার উত্তর অবশ্যই আপনার জানা উচিৎ। আপনার জীবনের সবচেয়ে বড় দিন আসার পূর্বে এই প্রশ্নের উত্তর জেনে নিন-

১. আমাদের দুজন চাকরীচ্যুত হলে, কীভাবে জীবন নির্বাহ করব?

এ প্রশ্নটি অনেক ভাল। কারন, এতে আপনার পার্টনার এর আর্থিক মনোভাব কিছুটা হালকা হবে। একটি খারাপ দৃশ্যকল্পের ভিত্তিতে আর্থিক সক্ষমতা এর উপর জোর দেয়া স্বাভাবিক। কোন আয় ছাড়া বর্তমান বিশ্ব পরিকল্পনা করা ভীতিকর। তাহলে এর জন্য কি পরিকল্পনা করা যেতে পারে, তা প্রশ্ন করা হলে তার পরিকল্পনা সম্পর্কে ভাল জ্ঞান পাবেন।

২. অফিসের কাজের জন্য সময় দিতে না পারলে তুমি কি ঘর সামলাতে পারবে?

শুধুমাত্র একজন কখনই সম্পূর্ণ পরিবার দেখে-শুনে রাখতে পারেন না। সন্তান লালন-পালনের ক্ষেত্রে দুইজনের অবদান সমান সমান। এই প্রশ্নের সঠিক কোন উত্তর নেই। তবে দুই জনের এ সম্পর্কে যে মনোভাব রয়েছে তা একে-অপরের জানা প্রয়োজন।

৩. শেষ কবে হাসপাতালে গিয়েছিলে এবং কেন?

শেষ কবে হাসপাতালে গিয়েছিল এই প্রশ্ন থেকে পরবর্তীতে তার সম্পূর্ণ মেডিকেল হিস্টোরি জানতে পারবেন। এতে আপনাদের মাঝের দূরত্ব কমতে থাকবে। আপনি অনেক বিষয় সম্পর্কে জানতে পারবেন।

৪. আপনার স্বপনের স্থানে পৌঁছানোর পর কি আপনি আবার স্বপ্ন দেখতে পারবেন?
কেউ যখন তাদের ইচ্ছার সকল কিছু পায়, তখন তারা স্বপ্ন দেখতে ভুলে না। এই স্বপ্ন দেখা কখনই ভুলতে হয় না। তাহলে জীবনে বেঁচে থাকার প্রয়াস কমে যাবে।

৫. আপনি আপনার সঙ্গীর মাঝে কি কি গুণ দেখতে চান?

আপনার সঙ্গী আপনার মাঝে কি কি চায়, তা অবশ্যই জানা প্রয়োজন। এতে পরবর্তীতে তার সাথে জীবন নির্বাহ করতে আপনার সুবিধা হবে। তার ইচ্ছার সাথে যদি আপনার সবকিছু মিলে যায়, তাহলে অবশ্যই তাকে আপন করে নিন। কিছু কিছু বিষয় না মিললে, যদি আপনি তা বদলিয়ে নিতে পারেন, তাহলে তাকে আপন করে নিন। নয়ত দূরে সরে যাওয়া ভাল।