Home / জাতীয় / শুধু একজনের জন্য বিশ্বব্যাংক জটিলতা তৈরি করেছে : প্রধানমন্ত্রী
Hasina Press Conference
ফাইল ছবি

শুধু একজনের জন্য বিশ্বব্যাংক জটিলতা তৈরি করেছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু এক ব্যক্তির জন্য পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক জটিলতা তৈরি করেছে। তা না হলে দেশ আরো এগিয়ে যেত।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) নিয়মিত বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

দুর্নীতির ষড়যন্ত্র হয়েছে অভিযোগ করে পদ্মা সেতু প্রকল্পের অর্থায়ন থেকে সরে আসে বিশ্বব্যাংক। এ নিয়ে তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন পদত্যাগ করেন। কারাগারে যেতে হয় একই মন্ত্রণালয়ের তৎকালীন সচিবকে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছিল। কয়েকদিন আগে পদ্মা সেতু প্রকল্পের কানাডীয় পরামর্শক প্রতিষ্ঠানকে এই দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দেন দেশটির আদালত। এরই মধ্যে আজ একনেকের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের শুরুতেই একনেক সভাপতি ও প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র হয়েছে। তিনি কারো নাম উল্লেখ না করে বলেন, ‘ওয়ার্ল্ড ব্যাংক (বিশ্বব্যাংক) আমাদের যে মিথ্যা একটা অভিযোগ দিয়েছিল এবং তাদের এই মিথ্যা অভিযোগে আমাদের একজন সচিবকে অযথা একটা বছর জেল খাটতে হয়। এর থেকে লজ্জাজনক আর কিছু না। একটা মানুষের জীবনে, মানে, কতটা আঘাত পেতে পারে…কতটা তাঁর জীবনের মূল্যবান সময় নষ্ট করল।’

‘আমি মনে করি, এর পেছনে অনেকগুলো কারণ আছে যে, একটা ব্যক্তির স্বার্থের আঘাত লাগল বলে, সেই ব্যক্তিটি, দেশের এত বড় একটা মূল্যবান প্রজেক্ট যার ফলে আমার দক্ষিণাঞ্চলের মানুষের সার্বিক, আর্থ-সামাজিক উন্নতি হতে পারত এবং আমাদের জিডিপিতে আরো এক ভাগের ওপরে সংযুক্ত হতে পারত।’

বর্তমান সরকারের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। জনগণের জন্যই এসব প্রকল্প উল্লেখ করে প্রধানমন্ত্রী মান নিশ্চিতের আহ্বান জানান।

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ০৬ : ৪৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply