Home / জাতীয় / ‘ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে মামলা করতে পারেন’
ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে মামলা করতে পারেন
ফাইল ছবি

‘ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে মামলা করতে পারেন’

পদ্মাসেতু প্রকল্পে বিশ্বব্যাংক অর্থায়ন বাতিল এবং কানাডিয়ান আদালতে মামলা করার কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, সেসব ক্ষতিগ্রস্ত ব্যক্তি আদালতে বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে মামলা করতে পারবেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জার্মান আওয়ামী লীগ অায়োজিত অনুষ্ঠানে প্রবাসী ও আওয়ামী লীগ নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, ‘মিথ্যা অভিযোগ এনে মামলায় জড়ানোর চেষ্টা করায় ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে অবশ্যই মামলা করতে পারেন’।

প্রবাসী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সমাবেশে প্রধানমন্ত্রী বলেন ‘মহান আল্লাহ’র কাছে শুকরিয়া জানাচ্ছি যে, দীর্ঘ যন্ত্রণার পর কানাডিয়ান আদালতের রায়ে আমরা ন্যায়বিচার পেয়েছি’।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক অনীল দাসগুপ্ত ও এমএ গণি চৌধুরী, জার্মান আওয়ামী লীগ সভাপতি বশিরুল হক সাবুসহ প্রমুখ।

জার্মানির মিউনিখে ৫৩তম নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে সেখানে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি।

বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ ও তার স্ত্রী এবং জার্মানি সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতার পর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে মিউনিখের ম্যারিয়ট হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছালে তাকে শুভেচ্ছা জানান জার্মান আওয়ামী লীগের নেতাকর্মীরা।

নিউজ ডেস্ক
।। আপডটে,বাংলাদশে সময় ০৬ : ৩২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার
এইউ

Leave a Reply