Home / খেলাধুলা / বাতিল ঘোষণা করা হলো বিপিএলের উদ্বোধনী ম্যাচ
bpl

বাতিল ঘোষণা করা হলো বিপিএলের উদ্বোধনী ম্যাচ

বৃষ্টির কারণে শেষ পর্যন্ত বাতিল ঘোষণাই করতে হলো বিপিএলের উদ্বোধনী ম্যাচটি। এই ম্যাচে মুখোমুখি হওয়ার কথা বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রাজশাহী কিংস। দুপুর আড়াইটায় ম্যাচ শুরু হওয়ার কথা। সময়মত টসও হয়েছিল এবং টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল রাজশাহী।

কিন্তু সাগরে নিম্নচাপ এবং সে প্রভাবে বৃষ্টির কারণে বিকেল ৪.৫০ পর্যন্ত অপেক্ষা করার পর উদ্বোধনী ম্যাচটা বাতিল ঘোষণা করেন ম্যাচ রেফারি নিয়ার রশিদ। ম্যাচের দুই আম্পায়ার ছিলেন রানমোর মার্টিনেজ এবং মাসুদুর রহমান।

বিপিএলের নিয়ম অনুযায়ী শুক্রবার দুপুর আড়াইটায় শুরু হওয়ার কথা দিনের প্রথম খেলা। কিন্তু খেলা শুরুর কিছুক্ষণ আগে থেকেই ঝির ঝির বৃষ্টি শুরু হয়। টস করা হলেও বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে। দু’দলের খেলায়াড়রা ড্রেসিং রুমে অলস সময় পার করছিলেন। বেশ দর্শকও উপস্থিত হয়েছিল গ্যালারিতে। কিন্তু ঝির ঝির বৃষ্টির কারণে তারা সবাই অবস্থান নেন গ্যালারির ছাদ ঢাকা অংশগুলোতে।

সাধারণ বিপিএলের নিয়ম অনুযায়ী শুক্রবারের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়। শেষ করার সময় সন্ধ্যা সাড়ে ৫টা থেকে ৫.৪০টা। কোন কারণে সেটা আধা ঘণ্টা বাড়িয়ে ৬.১০ থেকে সোয়া ৬টায় পর্যন্ত করা হতে পারে।

বৃষ্টি কিংবা অন্য কোন কারণে পুরো ২০ ওভারের ম্যাচ হওয়ার সম্ভাবনা তো নেই’ই। কার্টেল ওভারের সর্বনিম্ন ৫ ওভারের খেলা মাঠে গড়াতে হলেও ৫টার মধ্যে বৃষ্টি বন্ধ হওয়া খুবই জরুরী। কারণ ৫টার মধ্যে বৃষ্টি বন্ধ হলেই কেবল আউটফিল্ড শুকিয়ে খেলার উপযোগি করা যাবে সাড়ে ৫টা কিংবা ৫টা ৪০ মিনিটের দিকে।

তবুও খেলা কমপক্ষে ৫ ওভার করে মাঠে গড়ানো যায়। তাতে ৫ +৫ = ১০ ওভার বিরতিসহ শেষ করতে হলে ৪০ থেকে ৪৫ মিনিট সময় লাগে। সে হিসেবে পৌনে ৬টার মধ্যে অবশ্যই খেলা শুরু করতে হবে, যাবে সাড়ে ৬টার মধ্যে শেষ করা যায়।

সে হিসেবে আশা ছিল, কার্টেল ওভারে হলেও ম্যাচটি মাঠে গড়ায় কি না। কিন্তু বৃষ্টির কারণে শেষ পর্যন্ত সেটা আর সম্ভব হলো না। পৌনে ৫টার দিকে মাঠ প্রদক্ষিণ শেষে দুই আম্পায়ারের রিপোর্টের ভিত্তিতে ম্যাচ বাতিল করে দু’দলকে পয়েন্ট ভাগ করে (১ পয়েন্ট করে) দিলেন ম্যাচ রেফারি।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৬: ২২ পিএম, ৪ নভেম্বর ২০১৬, শুক্রবার
এইউ

Leave a Reply