Home / নারী / বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন সাড়ে তিনশ’ নারী

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন সাড়ে তিনশ’ নারী

মঙ্গলবার, ০৯ জুন ২০১৫   ১০:২২ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা :

উপজেলা পরিষদের সংরক্ষিত নারী আসনে ৩৫২ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এসব আসনে প্রতিদ্বন্দ্বী না থাকায় স্ব স্ব রিটার্নিং কর্মকর্তা তাদেরকে বিজয়ী ঘোষণা করতে যাচ্ছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ফলে ৯৩টি উপজেলায় ভোটগ্রহণের প্রয়োজন হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মঙ্গলবার তারা জানান, বাকি ৩৭৭টি উপজেলায় আগামী ১৫ জুন ভোট হবে। এ নির্বাচনের পর সব নির্বাচিতদের গেজেট একসঙ্গে প্রকাশ করার চিন্তা করছে কমিশন।

সংশ্লিষ্টরা জানান, উপজেলা পরিষদে প্রথমবারের মতো নারী সদস্য পদে ভোট হলেও ১০ উপজেলায় ১৩টি পদে প্রার্থী হননি কেউ। এসব উপজেলায় পুনঃতফসিল ঘোষণা করা হবে।

এবার দেশের ৪৭০টি উপজেলায় ১ হাজার ২৬৬টি সংরক্ষিত নারী সদস্য পদে ২ হাজার ৫৬৩ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। এতে ভোটার রয়েছে ১১ হাজার ৩৫৪ জন। তারা ইউনিয়ন ও পৌরসভার সংরক্ষিত আসনের নারী জনপ্রতিনিধি। ৩৫২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পর বাকি ৯০১টি পদে লড়বেন ২ হাজার ১৫৮ জন।

বর্তমানে উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান রয়েছে। সংরক্ষিত নারী সদস্যদের নিয়ে পূর্ণাঙ্গ হবে এ পরিষদ। নবনির্বাচিত নারী সদস্যরা আগামী আট মাসের জন্য দায়িত্ব পালন করতে পারবেন।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না