Home / জাতীয় / বিদেশ সফরে যাচ্ছেন প্রধান বিচারপতি এসকে সিনহা
SK Sinha
ফাইল ছবি

বিদেশ সফরে যাচ্ছেন প্রধান বিচারপতি এসকে সিনহা

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আগামী ১০ সেপ্টেম্বর বিদেশ সফরে যাচ্ছেন। তিনি প্রথমে কানাডা যাবেন। সেখান থেকে জাপানে যাবেন। এরপর ২২ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

প্রধান বিচারপতির এ সফরসূচির বিষয়ে সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীর স্বাক্ষরে প্রশাসনিক আদেশ জারি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধান বিচারপতি তাঁর অসুস্থ মেয়েকে দেখতে কানাডা যাচ্ছেন। সেখানে তিনি এক সপ্তাহ অবস্থান করবেন। এরপর জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে কানাডা থেকে ১৮ সেপ্টেম্বর জাপানে যাবেন।

জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিতব্য এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় এলাকার রাষ্ট্রগুলোর প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেবেন বাংলাদেশের প্রধান বিচারপতি। এ সম্মেলন শেষে তিনি ২২ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

জাপানে প্রধান বিচারপতির সফরসঙ্গী হবেন তাঁর সহধর্মিণী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।

প্রসঙ্গত, রোববার থেকে সুপ্রিম কোর্টে অবকাশকালীন ছুটি শুরু হয়েছে। আগামী ২ অক্টোবর পর্যন্ত এ ছুটি চলবে। পবিত্র ঈদুল আজহা ও সুপ্রিম কোর্টের অবকাশ মিলে এ ছুটি। ছুটি শেষে ৩ অক্টোবর নিয়মিত আদালত খুলবে।

তবে অবকাশকালে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত বসবে। এ ছাড়া হাইকোর্টের বেশ কয়েকটি বেঞ্চে জরুরি মামলার বিচার নিষ্পত্তি হবে। ইতিমধ্যে এই অবকাশকালের জন্য হাইকোর্টের ২২টি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি।

কোন বেঞ্চ কত তারিখে বসবে সে তারিখও নির্ধারণ করা হয়েছে। (কালেরকণ্ঠ)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৯ : ০০ পিএম, ২৭ আগস্ট ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply