Home / সারাদেশ / বিঞ্চুদী মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

বিঞ্চুদী মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া

বিঞ্চুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের সৌজন্যে শনিবার (২৮ জানুয়ারি) সকালে মাদ্রাসা মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, ‘ইসলাম ধর্মের জন্য সবচেয়ে উত্তম শিক্ষা হচ্ছে মাদ্রাসায় পড়ালেখা। মাদ্রাসায় যারা পড়ালেখা করে তারা ধর্মীয় জ্ঞান অর্জন করে সমাজে সৎ পথে চলে।’

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা যারা এ মাদ্রাসায় শিক্ষা গ্রহণ করছো তারা সবাই কিন্তু পর্দা করে চলো। শুধু পর্দা করলে চলবে না , তোমাদেরকে মনে রাখতে হবে মনের পর্দা হচ্ছে সবচেয়ে বড় পর্দা। শিক্ষক এবং বাবাÑ মাসহ তোমাদেরকে প্রত্যেকটা মানবতাকে ভালোবাসতে হবে। এমন কোন কাজ করবে না যে কাজ করলে বাবা মা এবং শিক্ষকদের মনে কষ্ট হবে, যে কাজ করলে সমাজ তোমাদেরকে ঘৃণা করবে। তোমরা সে শিক্ষায় শিক্ষিত হবে যে শিক্ষার জ্ঞান অর্জন করে সমাজকে আলোকিত করবে। সমাজ তোমাদের প্রশংসা করবে।’

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা হাবিবুল্লাহর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিফৌজ ফাউ-েশনের সভাপতি প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া, অধ্যাপক আবদুজ জব্বার মিয়া।

এছাড়াও বক্তব্য রাখেন মাদ্রাসার সহকারী মিক্ষক মাওলানা আবু জাফর মোঃ মোজাম্মেল হক। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত করেন মাদ্রাসার ছাত্র মোঃ ওমর ফারুক, নাতে রাসুল পরিবেশন করেন নুর মোহাম্মদ। পরীক্ষার্থীদের মান পত্র পাঠ করেন পরীক্ষার্থী রেশমা আক্তার, পরীক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন আসিফ মাহমুদ, ও সালাউদ্দিন।

অনুষ্ঠানে মাদ্রসার অন্যান্য সহকারী শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ০৭: ৩০ পিএম, ২৮ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply