Home / জাতীয় / ‘বিএনপি, আওয়ামী লীগকে আলাদাভাবে দেখার কিছু নাই’
nurul huda ec
ফাইল ছবি

‘বিএনপি, আওয়ামী লীগকে আলাদাভাবে দেখার কিছু নাই’

নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোহাম্মদ (কে এম) নুরুল হুদা বলেছেন, কোনো রাজনৈতিক দলের প্রতি তাঁর রাগ, অনুরাগ বা ক্ষোভ নেই। সব রাজনৈতিক দলই তাঁর কাছে সমান। নিরপেক্ষভাবেই তিনি দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এসব কথা বলেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সাবেক সচিব কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হয়। এতে কমিশনার হিসেবে রয়েছেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, রাজশাহীর সাবেক জেলা ও দায়রা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওই পাঁচজনের নিয়োগে অনুমোদন দিয়েছেন। গতকাল রাত ৯টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম বিষয়টি জানিয়েছেন।

নতুন ইসি গঠনের পরদিন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘কোনো ক্ষোভও নাই, কোনো রাগও নাই। আর তাদের প্রতি কোনো অনীহাও নাই। …বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি বিষয় না। বিষয়টা হলো সব রাজনৈতিক দল। বিএনপিকে আলাদাভাবে দেখারও আমার কিছু নাই। আওয়ামী লীগকে আলাদাভাবে দেখার কিছু নাই। জাতীয় পার্টিকে আলাদাভাবে কিছু দেখার নাই। আমি দেখতে চাই, সব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের কাছে সমান।’

‘সব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের কাছে তাদের অ্যাকসেস সমান। এখানে কোনো রকমের পার্থক্য থাকবে না, সেটা আমি চাই।’

সিইসি আরো বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় কিছু ভুলত্রুটি থাকতেই পারে। তারপরও গণতান্ত্রিক প্রক্রিয়াই সবচেয়ে ভালো।

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ০৭: ৪৫ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply