Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি হাসপাতালে বাড়ছে রোগীর চাপ
চাঁদপুর সরকারি হাসপাতালে বাড়ছে রোগীর চাপ

চাঁদপুর সরকারি হাসপাতালে বাড়ছে রোগীর চাপ

গত ক’দিন থেকে শৈত্য প্রবাহ বেড়ে গেছে। বাড়ছে ঠান্ডা জনিত বিভিন্ন রোগে আক্রান্ত নারী ও শিশুর সংখ্যা।

চাঁদপুর আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালের বেড় ছাড়াও মেঝেতে অনেক রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে।

কয়েকদিনে শীতের প্রকটে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশি, পাতলা পায়খানাসহ বৃদ্ধ এবং মধ্য বয়সীরা বিভিন্ন রোগে অসুস্থ্য হয়ে গত ৩ ’দিনে প্রায় শতাধিক রোগী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে হাসপাতালের ৪র্থ তলায় মহিলা বিভাগে গিয়ে দেখা যায় হাসপাতালের ৪র্থ তলার মহিলা ওয়ার্ডে রোগীরা চিকিৎসাসেবার জন্য ভিড় জমিয়ে আছেন। নার্সরা একের পর এক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন রোগীদের।

শহর এবং জেলার বিভিন্ন স্থান থেকে আসা রোগীদের চাপে হাসপাতালের প্রত্যেকটি বিছানা পরিপূর্ণ হয়ে মেঝের বিছানাতে ও অনেক রোগী চিকিৎসার জন্য শয্যাশয়ী হয়েছে। এসব রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে ডাক্তার ও নার্সরা।

গত ১৬ জানুয়ারি থেকে বুধবার ১৮ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে প্রায় শতাধিক রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে গত ১৬ জানুয়ারি মহিলা বিভাগে শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১৬ জন, ১৭ জানুয়ারি ২৪ জন এবং গতকাল ১৮ জানুয়ারি বুধবার দুপুর পর্যন্ত ১২ জন নারী রোগী ভর্তি হয়েছে। এছাড়াও পুরুষ ওয়ার্ডেও গত কয়েকদিনে একাধিক রোগী ভর্তি হয়েছে বলে জানাযায়। তবে এদের মধ্যে বৃদ্ধ এবং মধ্য বয়সী নারী রোগীর সংখ্যাই বেশি।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ( আর এম ও ) ডাঃ মোঃ আসিবুল আহসান চৌধুরীর সাথে আলাপকালে তিনি চাঁদপুর টাইমসকে জানান, ‘আবহাওয়া পরিবর্তনের কারণে হঠাৎ শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় যাদের শ্বাসকষ্ট রয়েছে তারা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ছেন। এছাড়া যারা ফুসফুসে ইনফেকশন জনিত রোগে আক্রান্ত তারাই শীত আসলে কিংবা শীত বেশি পড়লে ঠান্ডা জনিত রোগে অসুস্থ হয়ে পড়েন। গত কয়েকদিন শীত একটু বেশি পড়ার কারনেই মানুষ হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ৩০ পিএম, ১৯ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply