Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে বাল্য বিয়ের আয়োজন করায় কনের মাসহ ২ জনের জরিমানা
child marrige

চাঁদপুরে বাল্য বিয়ের আয়োজন করায় কনের মাসহ ২ জনের জরিমানা

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের গুলিশা গ্রামে বাল্য বিয়ের আয়োজন করায় কনের মা পারভীন বেগম, বরের বড় ভাই মো. শাহজাহান খন্দকার ও কনের চাচাত ভাই মো. আলমকে ১ হাজার টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার(১২ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

বালিয়া ইউনিয়নের ইউপি সদস্য দেলোয়ার হোসেন জানান, বুধবার থেকেই গায়ে হলুদসহ বিয়ের আয়োজন চলছিলো। ইউনিয়ন পরিষদ থেকে বাল্য বিবাহ না দেয়ার জন্য বলা হলেও কনের পরিবার কর্ণপাত করেনি।

পরে বুধবার (১১ জানুয়ারি) দিনগত রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বর মিজান খন্দকারের অভিভাবক ও কনে রীপা আক্তারের পরিবারের লোকদেরকে উপস্থিত হওয়ার জন্য নোটিশ করেন।

বৃহস্পতিবার বিকেলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হলে বাল্য বিয়ের আয়োজনে জড়িত থাকার অপরাধে ৩ জনকে জরিমানা করা হয়।

বালিয়া ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল কুদ্দুছ রোকন জানান, জন্মসনদ অনুযায়ী কনের বয়স ১৭ বছর ২ মাস। সে স্থানীয় ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষার্থী।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উদয়ন দেওয়ান জানান, চাঁদপুর জেলা প্রশাসন বাল্য বিবাহ প্রতিরোধে কঠোর অবস্থান নিয়েছে। বরের ভাই, কনের মা ও চাচাত ভাইকে জরিমানা করে সতর্ক করে দেয়া হয়েছে।

প্রতিবেদক-মাজহারুল ইসলাম অনিক
।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ৩৭ পিএম, ১২ জানুয়ারি ২০১৭ বৃহম্পতিবার
এইউ

Leave a Reply