Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বালিয়া ইউপি নির্বাচন : ৫ চেয়ারম্যানসহ ৫১ জনের মনোনয়ন সংগ্রহ
বালিয়া ইউপি নির্বাচন : ৫ চেয়ারম্যানসহ ৫১ জনের মনোনয়ন সংগ্রহ

বালিয়া ইউপি নির্বাচন : ৫ চেয়ারম্যানসহ ৫১ জনের মনোনয়ন সংগ্রহ

চাঁদপুর সদর উপজেলা ৯নং বালিয়া ইউপি নির্বাচনের মনোয়নপত্র জমাদানের শেষ দিনে বুধবার (৫ অক্টোবর) চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ৫১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা ও সংগ্রহের শেষ দিন বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

চেয়ারম্যান পদে মোঃ তাজুল ইসলাম, ওমর ফারুক তালুকদার, মোঃ ইউসুফ আলী মাঝি, আঃ রহমান গাজী ও হাফিজুর রহমান ঢালী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে আঃ রহমান গাজী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। নৌকার প্রার্থী হিসাবে মোঃ তাজুল ইসলাম কে দলীয় ভাবে মনোনয়ন দেওয়া হয়েছে। আর ধানের শীষের প্রার্থী হিসাবে হাফিজুর রহমান খান কে ও আঃ রহমান গাজী কে ইসলামী আন্দোলন থেকে দলীয়ভাবে মনোনয়ন দেওয়া হয়েছে বলে জানা যায়। আর ওমর ফারুক তালুকদার ও মোঃ ইউসুফ আলী মাঝি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।

আগামি ৩১ অক্টোবর নির্বাচনে তারা বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহণ করবেন। না মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন। তা এখন সময়ের অপেক্ষায়।

এ ছাড়া সংরক্ষিত মহিলা আসনে (১,২,৩) নং ওয়ার্ডে ২ জন, (৪,৫,৬) নং ওয়ার্ডে ৪ জন ও (৭,৮,৯) নং ওয়ার্ডে ৩ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে (১,২,৩) নং ওয়ার্ডের সাহিদা বেগম ও (৭,৮,৯) নং ওয়ার্ডের হাজেরা বেগম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

সাধারন আসনের ১ নং ওয়ার্ডে ৩ জন, ২ নং ওয়ার্ডে ৩ জন, ৩ নং ওয়ার্ডে ৯ জন, ৪ নং ওয়ার্ডে ৬ জন, ৫ নং ওয়ার্ডে ৩ জন, ৬ নং ওয়ার্ডে ২ জন, ৭ নং ওয়ার্ডে ৩ জন, ৮ নং ওয়ার্ডে ৩ জন, ৯ নং ওয়ার্ডে ৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ১ নং ওয়ার্ডে ১ জন, ৩ নং ওয়ার্ডে ২ জন, ৪নং ওয়ার্ডে ১ জন, ৮ নং ওয়ার্ডে ১ জন ও ৯ নং ওয়ার্ডে ১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল আজিজ জানায়, ৭ অক্টোবর যাচাই বাচাই, ১৪ অক্টোবর প্রত্যাহারের শেষ দিন ও ১৫ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

প্রসঙ্গত, আগামী ৩১ অক্টোবর ৯ নং বালিয়া ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ২৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে।

বালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৬৪ বুথে মোট ২২ হাজার ৫শ’ ৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে পুরুষ ভোটরের সংখ্যা ১১ হাজার ৯শ’ ২৮ ও মহিলা ভোটার সংখ্যা ১০ হাজার ৬শ’ ৫৩ জন।

: আপডেট, বাংলাদেশ সময় ০৩:০০ এএম, ০৬ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

বালিয়া ইউপি নির্বাচন : ৫ চেয়ারম্যানসহ ৫১ জনের মনোনয়ন সংগ্রহ

About The Author

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply