Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব বাজারের গণশৌচাগার বন্ধ : দুর্ভোগে ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ
মতলব বাজারের গণশৌচাগার বন্ধ

মতলব বাজারের গণশৌচাগার বন্ধ : দুর্ভোগে ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ

চাঁদপুর মতলব উপজেলায় বাজারের জন্য নির্মিত গণশৌচাগার বন্ধ রয়েছে দীর্ঘ দিন যাবৎ। এতে দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ। দীর্ঘদিন ধরে বাজারের শৌচাগার দুটি বন্ধ থাকার বিষয়ে কর্তৃপক্ষের উদাসিনতাকে দায়ী করে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।

জানা যায়, ঐতিহ্যবাহী মতলব বাজারের ব্যবসায়ী প্রতিষ্ঠানের সংখ্যা প্রায় ১২শতাধিক। বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের জন্য মতলব বাজারের পূর্ব বাজার এলাকায় একটি শৌচাগার নির্মান করা হয়। নির্মানের পর এটি খুব বেশি দিন ব্যবহৃত করতে পারেনি লোকজন, বর্তমানে সেটি বন্ধ রয়েছে। অপরদিকে কাঠ বাজার (উত্তর বাজার) এলাকায় নির্মাণ হয় আরেকটি গণশৌচাগার । নির্মাণের পর থেকেই এই শৌচাগারটি ছিলো সচল । কিন্তু মাস কয়েক আগে এই শৌচাগারের পানি নিস্কাশনের পথটি বালু দিয়ে ভরাট করার কারণে বন্ধ হয়ে যায় শৌচাগারটি। এতে বিপাকে পড়ে বাজারেরব্যবসায়ী ও আগত ক্রেতা সাধারণ।

বাজারের ব্যবসায়ী সেলিম সরকার জানান, কাঠ বাজারের শৌচাগারটি পরিস্কার পরিচ্ছন্ন থাকার কারণে সবাই এটি ব্যবহার করতো। এখন এটি ব্যক্তি সার্থের জন্য বন্ধ হয়ে গেছে।

টিন ও রড-সিমেন্ট সমিতির সভাপতি চন্দন সাহা বলেন, শৌচাগারের পিছনের খালটি বালু দিয়ে ভরাট করার কারণে পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় এটি বন্ধ রয়েছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে ক্রেতা সাধারণের।

মতলব বাজার বণিক ও জনকল্যান সমিতির সাধারণ সম্পাদক ফারুক সরকার চাঁদপুর টাইমসকে জানান, যারা খালটি বালু দিয়ে ভরাট করেছে তারাই শৌচাগারের জন্য বিকল্প ব্যবস্থা করে দিবে বলে বলেছে।

মতলব পৌর মেয়র আওলাদ হোসেন লিটন চাঁদপুর টাইমসকে বলেন, শৌচাগার বন্ধের বিষয়ে তিনি অবগত আছেন। এ ব্যাপারে বাজারের ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে কেউ কোন লিখিত অভিযোগ করেন নি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা বলেন, বিষয়টি নিয়ে কেউ আমাকে অবগত করেনি। তবে এখন শুনেছি, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

।। আপডটে, বাংলাদশে সময় ৯ : ২৭ পিএম, ১১ নভেম্বর ২০১৬, শনিবার
এইউ

মতলব বাজারের গণশৌচাগার বন্ধ

About The Author

প্রতিবেদক- পলাশ রায়, মতলব দক্ষিণ

Leave a Reply