Home / জাতীয় / বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত
বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

বৃষ্টির বাধায় শেষ অব্দি পরিত্যক্ত হয়েছে টি২০ বিশ্বকাপে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি। ফলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়েছে। বাংলাদেশ ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সুপার টেনে খেলার সম্ভবনা বাঁচিয়ে রেখেছে।

অন্যদিকে, আসর থেকে বিদায় ঘণ্টা বেজেছে আয়ারল্যান্ডের। শুক্রবার রাত ৮টায় ধর্মশালার মাঠে গড়ানোর কথা ছিল ম্যাচটি। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে অবিরাম বৃষ্টির কারণে ম্যাচ শুরু হয়েছিল রাত পৌনে ১০টায়। ম্যাচের পরিসর নির্ধারিত হয়েছিল প্রতি দলের জন্য ১২ ওভার করে। টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ উড়ন্ত সূচনাই করেছিল। ৮ ওভারে তুলেছিল ২ উইকেটে ৯৪ রান।

এই অবস্থায় ধর্মশালায় ফের বৃষ্টি নামে। শেষ অব্দি আর ম্যাচটি মাঠে গড়ায়নি। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে দুই দলেকে। বিশ্বকাপের প্রথম রাউন্ডের (বাছাই পর্বের) খেলা ছিল এটি। আসরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ নেদারল্যান্ডসকে হারিয়েছিল। ফলে শুক্রবার আইরিশদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় ২ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৩ পয়েন্ট। তবে রান গড়ে এগিয়ে থাকায় এ-গ্রুপের শীর্ষেই রয়েছে মাশরাফির দল। দ্বিতীয়স্থানে থাকা ওমানেরও সংগ্রহ ২ ম্যাচে ৩ পয়েন্ট।

শুক্রবার ওমান-নেদারল্যান্ডস ম্যাচটিও বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। ফলে আয়ারল্যান্ডের মতো হল্যান্ডকেও বিদায় নিতে হয়েছে আসর থেকে। প্রতি গ্রুপের শীর্ষ দল সুযোগ পাবে সুপার টেন পর্বে খেলার। ফলে আগামী ১৩ মার্চ বাংলাদেশ-ওমান ম্যাচেই নির্ধারিত হবে এ-গ্রুপের কোন দল সুপার টেনে খেলবে। যদি ম্যাচটি কোনো কারণে পরিত্যক্ত হয় তাহলে রান গড়ে এগিয়ে থাকায় বাংলাদেশ সুপার টেন পর্বে খেলার ছাড়পত্র পাবে। আর যদি ম্যাচ অনুষ্ঠিত হয়, তাহলে বাংলাদেশকে সেই ম্যাচ জিততেই হবে। কেননা, দুই দলের পয়েন্ট সমান হওয়ায় ওই ম্যাচের জয়ী দল জায়গা পাবে সুপার টেন পর্বে। মাশরাফিদের সামনে এখন তাই আন্ডার ডগ ওমানের চ্যালেঞ্জ থাকছে।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ১১:৩৫ অপরাহ্ন, ১১ মার্চ ২০১৬, শুক্রবার

এমআরআর