Home / সারাদেশ / বাংলাদেশের ইতিহাসে জিয়ার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে
বাংলাদেশের ইতিহাসে জিয়ার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে
সুইডেন বিএনপির উদ্যোগে আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

বাংলাদেশের ইতিহাসে জিয়ার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে

‎Wednesday, ‎June ‎03, ‎2015   08:57:39 PM

সুইডেন করেসপন্ডেন্ট :

 জিয়াউর রহমান একটি ইতিহাসের নাম। তাঁর জীবন ও কর্ম পর্যালোচনা করলে দেখা যাবে তিনি শুধু এক বীর মুক্তিযোদ্ধাই ছিলেন না, ছিলেন একজন সেনানায়ক। এ জাতির ভাগ্য পরিবর্তনের জন্য তিনি নিজের জীবন উৎসর্গ করেছেন। বাংলাদেশের ইতিহাসে জিয়ার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

সম্প্রতি স্টোকহোমের হালুন্দা ফলকেটহুসে সুইডেন বিএনপির উদ্যোগে আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন এবং ইউরোপ বিএনপির জেষ্ঠ নেতা ও সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সুইডেন শাখার সভাপতি এমদাদ হোসেন কচির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহনের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সুইডেন বিএনপির সহ সভাপতি খোন্দকার শাহেনশাহ সোহেল, মোহাম্মদ তারেক, হেলালউদ্দিন হেলু, আবুল হাসনাত খান বাবু, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, গোলাম এমরান এমি, যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফনু, আসিফ খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন কায়জার, সুইডেন যুবদলের সভাপতি খায়রুজ্জামান লিংকন, সাধারন সম্পাদক রেজাউল করিম খোকন, সুইডেন ছাত্রদলের সভাপতি নিক্সন জমাদ্দার, সাধারন সম্পাদক মাকসুদ মিজি, মোস্তফা হাসান স্বপন, নিকিতা রহমান।

এতে আরো বক্তব্য রাখেন সুইডেন বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. তারেক মাহফুজ, উপদেষ্টা বাসেত চৌধুরী, মিজান চৌধূরী, সিনিয়র সদস্য আজিম খান ও মাসুদুল হক আফতাবী।

আলোচনা সভা শেষে মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানে রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।