Home / নারী / বস্তির পথশিশু তোহার দায়িত্ব নিলেন পড়শী
বস্তির পথশিশু তোহার দায়িত্ব নিলেন পড়শী

বস্তির পথশিশু তোহার দায়িত্ব নিলেন পড়শী

মিজানুর রহমান রানা | আপডেট: ০৮:৩৯ অপরাহ্ণ, ২৮ আগস্ট ২০১৫, শুক্রবার

একটি বস্তির পথশিশু তোহার দায়িত্ব নিলেন প্রখ্যাত গায়িকা পড়শী। শুক্রবার ফেইসবুকের এক কমেন্ট থেকে জানা যায়, তিনি তোহা নামের ওই পথ শিশুকে লালনপালনের দায়িত্ব গ্রহণ করেন। তিনি তার ফেইসবুকে লিখেন :

“তোহা …।। রায়েরবাজার একটি বস্তিতে থাকে সে । তার স্বপ্ন বড় হয়ে সে ডাক্তার হবে । গতকাল Jaago Foundation এ আমাকে দেখে জড়িয়ে ধরে তোহা । মনে হচ্ছিল কত দিনের চেনা আমরা । তোহা কে দেখে কেন জানি আমার চোখে পানি চলে আসলো । মনে হচ্ছিলো আমারি যেন ছোট বোন তোহা । তার মুখে শুনি, তার ডাক্তার হতে চাওয়ার স্বপ্নের কথা। ইনশাল্লাহ তোহা ডাক্তার হবে ।

আজ থেকে তোহার পড়াশুনার সকল দায়িত্ব নিলাম আমি এবং আমার পরিবার । আমি চাই না শুধু মাত্র দারিদ্রতার জন্য তোহার ডাক্তার হওয়ার স্বপ্ন নষ্ট হয়ে যাক । আমি আছি আজ থেকে তোহার পাশে । ইনশাল্লাহ একটি সময় আমরা সবাই দেখব তোহা ডাক্তার হয়েছে। অনেক বেশি অপেক্ষা করছি আমি সেই দিনটি দেখার জন্য ।

ধন্যবাদ Jaago foundation কে । আমরা যদি প্রতেকে আমাদের সামর্থ্য অনুযায়ী এমন একটি গরিব শিশুর পড়াশুনার দায়িত্ব নেই তাহলে আজ থেকে ১৫ বছর পর হয়তো আমাদের দেশে অশিক্ষার হার অনেক বেশি কমে যাবে । অনেক তোহার স্বপ্ন পূরণ হবে । আমাদের মাঝে এই মমত্ববোধ জাগিয়ে তুলতে হবে যে , এ আমাদের করুণা নয়, অবশ্যই নয়; এ আমাদের দায়িত্ব।”

তার এ ঘোষণাকে সাধুবাদ জানিয়েছেন তার ফেইসবুক বন্ধু ও ভক্তকুল। তারা প্রায় সাতশ’র অধিক মন্তব্যে তাকে এ মহান দায়িত্ব পালনের জন্যে ধন্যবাদ জানান।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫