Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ১৩ বসতঘর পুড়ে ভষ্মীভূত
atoshbaji-agun
ফাইল ছবি

হাজীগঞ্জে ১৩ বসতঘর পুড়ে ভষ্মীভূত

চাঁদপুর হাজীগঞ্জ সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৈশাইদগ্রামের রহিমউদ্দিন সর্দার বাড়িতে বুধববার (১০ জানুয়ারি) গভীর রাতে আগুনে ৯টি বসত ঘর, ৩টি পাক ঘর ও ১টি গোয়াল ঘর পুড়ে ভষ্মীভূত।

ক্ষতিগ্রস্থ পরিবার গুলো জানান, অরিক্ষীত বিদ্যুৎ লাইন থেকে এ আগুনের সূত্রপাত ঘটে।

আগুনে ১টি গরু দগ্ধ হয়ে মারা যায়। শিশু ও বৃদ্ধদের নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিছে মানবতের জীবন যাপন করছে।

আগুনে দেড় কোটি টাকার উপরে ক্ষতি হয়ছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ঘটনাস্থল পরিদর্শন করছেন। হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ মাইনুদ্দিন, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল ও হাজীগঞ্জ থানার ওসি মো. শাহ আলম।

ক্ষতিগ্রস্থ পরিবারের মো. ওয়ালী উল্যাহ সর্দার, মোহাম্মদ আলী, আবদুল মান্নান, হাছান সর্দার, নুরুজ্জামান সর্দার, রেহান উদ্দিন সর্দার জানান, রাত সাড়ে ১২টার সময় মোহাম্মদ আলীর রান্নার ঘর থেকে বিদ্যুতের লাইন থেকে প্রথমে আগুনের সুত্রপাত ঘটে। পরে কিছুক্ষণের মধ্যেই বাড়ীর মধ্যে ১৩টি বসতঘরে আগুন লেগে যায়।

স্থানীয় লোকজন হাজীগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনে জানালে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই ১৩টি বসতঘর পুড়ে ভষ্মীভূত হয়। ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর বসতঘরে থাকা নগদ টাকা, স্বর্ণা লংকার ও মূল্যবান আসবাবপত্র পুড়ে যায়।

এর মধ্যে নগদ টাকা প্রায় ৫ লাখ টাকা, ২০ ভরি স্বর্ণ রয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে হাজীগঞ্জ পৌর মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন তাৎক্ষণিক ২০টি কম্বল, ১০টি শাড়ি ও ১০টি লুঙ্গী, উপজেলা চেয়ারম্যান ২০টি কম্বল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্ষতিগ্রস্থ প্ররিবারগুলোকে নগদ টাকা ও কম্বল দেন।

এ ছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৫০টি কম্বল দেয়া হয়। উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি আলী আশ্রাফ দুলাল জানান, মানবাধিকার কমিশনের পক্ষ থেকে সন্ধার মধ্যে খাওয়ার জন্য চাল ও কাপড় দেয়া হবে।

প্রতিবেদক-জহিরুল ইসলাম জয়, হাজিগঞ্জ
।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ০২ পিএম, ১২ জানুয়ারি ২০১৭ বৃহম্পতিবারি
এজি/এইউ

Leave a Reply