Home / চাঁদপুর / বর্ণিল সাজে চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন
চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়

বর্ণিল সাজে চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ ও প্রাক্তন ছাত্র পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ জানুয়ারি )সকালে বর্ণাঢ্য র‌্যালির মধ্যদিয়ে আয়োজনের সূচনা হয়।

পরে চাঁদপুর স্টেডিয়ামে জাতিয়া পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রবীণ শিক্ষার্থী ডা.এমএ গফুর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপি।

উদযাপন কমিটির আহবায়ক চাঁদপুর পৌর মেয়র ও প্রাক্তন ছাত্র নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর ৩ আসনের সংসদ ডা. দীপু মনি এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাড. নুরজাহান বেগম মুক্তা, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন।

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নানের পরিচালনায় প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মোস্তাক হায়দার চৌধুরী, আবু সাঈদ সাগর, অ্যাড.ফজলুল হক সরকার,এমএ মাসুদ ভূঁইয়া,কর্ণেল খায়রুল্লাহ,কর্ণেল বশির উল্লাহ,ডা.হযরত আলী, শাহবুদ্দিন, মজুমদার, আমিনুর রহমান বাবুল, উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব অ্যাড. সেলিম আকবর।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, রহিম বাদশা, সোহেল রুশদী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেন, ‘ আজকে এ বিদ্যালয়ে শতবর্ষ পালন করা হচ্ছে এটি অত্যন্ত গৌরবের বিষয়। যিনি এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন আমি তার রুহের মাগফেরাত কামনা করি। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রাক্তন শিক্ষার্থীদের একত্রিত করে একটি পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা অত্যন্ত দুরূহ কাজ।

যারা এটি সম্পন্ন করতে কঠোর পরিশ্রম করেছেন আমি তাদের আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এ বিদ্যালয়ের যে ঐহিহ্য রয়েছে তার ধরে রাখতে হবে।’

তিনি আরো বলেন, ‘পড়ালেখা করলেই হবে না দেশের কল্যাণে তা’ কাজে লাগাতে হবে। সকল বাবা মাকে তার সন্তানের প্রতি নজর রাখতে হবে। তার সন্তান কার সাথে মিশে কোথা যায় সে খোঁজ রাখতে হবে। কারণ কিশোর বয়সে খারাপ পথে যাওয়ার প্রবণতা একটু বেশিই থাকে। নতুন প্রজন্ম সঠিক পথে থাকলে বাংলাদেশ তার কাঙ্খিত লক্ষে পৌঁছতে পারবে।’

চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়
বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আজ উন্নয়নের জোয়ার বইছে। সকল অপশক্তিকে পরাজিত করে দেশকে এগিয়ে নিতে হবে। চাঁদপুরের ঐতিহ্যবাহী গণি মডেল উচ্চ বিদ্যালয় শতবর্ষ উদযাপন করছে। কোনো প্রতিষ্ঠান ভালো অবস্থানে রাখতে হলে ওই প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হয়। আমি আশা করবো এ বিদ্যালয়ের সকল প্রাক্তন শিক্ষার্থী তাদের আয়ের উৎস থেকে অল্প কিছু অর্থ সহায়তা দিয়ে এ প্রতিষ্ঠানের সকল ভালো কাজে কাজে এগিয়ে আসবে।

সংক্ষিপ্ত আলোচনা শেষে অতিথিবৃন্দ ও বিদ্যালয়ের প্রাক্তন গুণী শিক্ষার্থীদর ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠিত আয়োজনে বিদ্যালয়ের ১০ জন নবীন-প্রবীণ কৃতি খেলোয়ারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। দুপুরে মধ্যহ্নভোজের পর শুরু হয় প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সবশেষে র‌্যাফেল ড্র’র পুরস্কার বিতরণ করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানটির শতবর্ষ পূর্তি উপলক্ষে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ৩০ পিএম, ৭ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply