Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে দাফনের এক যুগ পর লাশ তুলল সিআইডি
হাজীগঞ্জে দাফনের এক যুগ পর লাশ তুলল সিআইডি

হাজীগঞ্জে দাফনের এক যুগ পর লাশ তুলল সিআইডি

হাজীগঞ্জে এক যুগ পর আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। মঙ্গলবার দুপরে হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে চাঁদপুরের সিআইডি ইন্সপেক্টর সাইফুল ইসলাম এ মৃতদেহ উত্তোলন করেন।

২০০৬ সালের ২৩জুন উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম কাজীরগাঁও গ্রামের দরগাহ বাড়ীর মৃত আবদুল মতিনের ছেলে মৃগী রোগী ডা. মো. রফিক আহমেদ (৫০) ফজর নামাজের অজু করতে গিয়ে গিয়ে পানিতে পড়ে মারা যান।

ডা. রফিক আহমেদের মৃত্যুর ৯ বছর পর ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর সহোদর ছোট ভাই ডা. মনির আহমেদ তার ভাইকে হত্যা করা হয়েছে মর্মে চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সহোদর ছোট ভাই শহীদ, আপন চাচা মৃত ওয়াজেদ মিয়ার ২ ছেলে আনোয়ার হোসেন ও মো. হারুন, আপন মামা শাহরাস্তি উপজেলার আবদুল মান্নানের ছেলে আ. মমিন, সহদোর ৪ বোন নারগিস, জাহানারা, তাহমিনা, শামসুন্নাহারকে আসামী করে মামলা দায়ের করেন। যার মামলা নং জিআর ১২। ধারা প্যানেল কোড ৩০২/৩৪/৫০৬(২)।

আদালত মামলাটি আমলে নিয়ে হাজীগঞ্জ থানাতে তদন্তের জন্য প্রেরণ করেন। হাজীগঞ্জ থানার এসআই মিজানুর রহমান পাটোয়ারী দীর্ঘ তদন্ত শেষে ২০১৬ সালের ২০ জানুয়ারী ডা. রফিক আহমেদ পানিতে ডুবে মারা গেছে মর্মে আদালতে রিপোর্ট দাখিল করেন। যার ফাইনাল রিপোর্ট নং ১৭৩ (২)।

মামলার বাদী ডা. মনির আহমেদ আদালতে থানার তদন্তকৃত ফাইনাল রিপোর্টের উপর নারাজি প্রদান করে, মামলাটি সিআইডিতে প্রেরণের জন্য আবেদন করেন।

২০১৮ সালের ১৩ এপ্রিল স্মারক নং প্রশাসন/আরও ০৭-২০১৭/১৭৬১/০১ (১৮) এর আদেশে সিআইডিতে মামলাটি হস্তান্তর করা হয়। সিআইডি চাঁদপুর ইন্সপেক্টর সাইফুল ইসলাম মামলাটি তদন্ত করছেন।

মঙ্গলবার মৃতদেহ উত্তোলনের সময় ইন্সপেক্টর (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য মৃতদেহে উত্তোলন করা হচ্ছে। এটি চাঁদপুর সদর হাসপাতালে মর্গে প্রেরণ করা হবে। বাদীর অভিযোগের ভিত্তিতে মৃতদেহটির ময়না তদন্ত আবশ্যক।’

মৃতদেহ উত্তোলনের সময় আরো উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম মীর, সিআইডির এসআই আবদুল মান্নান, এসআই জসিমউদ্দিন।

এলাকাবাসি জানায়, ডা. রফিক আহমেদের কোন ছেলে-মেয়ে নেই। তারা পারিবারিকভাবে সবাই ঢাকায় বসবাস করে। ঢাকায় তাদের প্রচুর ভূমি রয়েছে। পারিবারিকভাবে ভাই-বোনদের ডা. রফিকের সম্পত্তির ভাগ দিতে হবে বিধায় ডা. মনির সহোদর ভাই-বোন ও আত্মীয়-স্বজনকে জড়িয়ে এ মামলা দায়ের করেছে।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়

Leave a Reply