Home / চাঁদপুর / রাতের টানা বৃষ্টিতে জলাবদ্ধতায় চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে যান চলাচল বন্ধ
রাতের টানা বৃষ্টিতে চাঁদপুরে জলাবদ্ধতায় সড়কে যান চলাচল বন্ধ

রাতের টানা বৃষ্টিতে জলাবদ্ধতায় চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে যান চলাচল বন্ধ

একরাতের টানা ভারী বর্ষণে চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়ক এলাকায় জলাবদ্ধতার কারণে দুর্ভোগে পড়েছে ওই এলাকার মানুষজন। সড়কের ওপর হাটু পরিমানের চেয়ে বেশি পানি জমে থাকার কারণে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে।

এছাড়াও চাঁদপুর শহরের পাল পাড়া, ট্রাক রোড, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, বিষ্ণুদী মাদ্রাসা রোডসহ শহরের বিভিন্ন পাড়া মহল্লায় এ রকম ভয়াবহ জলাবদ্ধাতা দেখা দিয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায় চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ডের দক্ষিণ বিষ্ণুদী এলাকার মিশন রোড বঙ্গবন্ধু সড়ক এবং তার পাশে থাকা বিভিন্ন বাসা বাড়িতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। দুর্ভোগ পোহাচ্ছে এলাকার এবং উপজেলা থেকে আসা জনোসাধারণ ও ছোট বড় যানবাহন।

সোমবার (১৪ আগস্ট) দিবাগত রাতের টানা ভরাী বৃষ্টিতে বিশাল এলাকা জুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পানি জমে বঙ্গবন্ধু সড়কের পাশে থাকা লেকের পানির সাথে একাকার হয়ে পড়ে।

বিশেষ করে মিশন রোড হতে শুরু করে দর্জি ঘাট ভূঁইয়া বাড়ি পর্যন্ত সড়কের ওপর হাটু পরিমানের চেয়েও বেশি পানি জমে থাকতে দেখা যায়। এতে বুঝা যায়নি কোনটি সড়ক আর কোনটি লেক।

স্থনীয় এলাকার বেশ ক’জন ব্যাক্তি চাঁদপুর টাইমসকে জানান, জলাবদ্ধতার কারণে দর্জিঘাট ভূঁইয়া বাড়ির সামনে বঙ্গবন্ধু সড়কের একটি অংশ ভেঙ্গে গেছে। ওইস্থান দিয়ে মানুষজন চলাফেরা করতে পারেনি। ওই সড়ক দিয়ে যাতায়াতকারী লোকজন এখন রেল লাইন দিয়ে যাতায়াত করছে বলে জানা গেছে। সড়কের ওপর পানি জমে থাকার কারণে ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সারাদিনেও বৃষ্টির জমে থাকা পানি নিষ্কাশন হতে দেখা যায়নি।

জানাযায়, ওই সড়কের হাজী বাড়ি, বেপারী বাড়ি, ছৈয়াল বাড়ি, খলিফা বাড়ি, খান বাড়ি, সরকার বাড়ি, মিজি বাড়ি, চেয়ারম্যান ঘাটা, চক্ষু হাসপাতাল, মাদ্রসা রোড এবং মুন্সী বাড়ির পার্শ্ববর্তী এলাকা জুড়ে অনেক খাল-বিল, ডোবা-নালা ভরাট করে ঘনবসতি হচ্ছে। ঘনবসতি এ এলাকায় পানি নিষ্কাশনের জন্য উন্নত কোনো ধরণের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই বিশাল এলাকা জুড়ে এ গভীর জলাবদ্ধতার দেখা দেয়। ফলে বৃষ্টির পানি কোনো দিকে সরতে না পেরে বঙ্গবন্ধু সড়কের পাশের লেকের দিকে তা ধাবিত হয় এবং তা সড়কের ওপর দিয়েই লেকে পড়ে।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ০৮ : ২২ পিএম, ১৫ আগস্ট ২০১৭, মঙ্গলবার
এইউ

Leave a Reply