Home / শীর্ষ সংবাদ / ভারী যানবাহন চলাচলে বঙ্গবন্ধু সড়কের বেহাল দশা
ভারী যানবাহন চলাচলে বঙ্গবন্ধু সড়কের বেহাল দশা

ভারী যানবাহন চলাচলে বঙ্গবন্ধু সড়কের বেহাল দশা

চাঁদপুর শহরে প্রবেশে ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে বঙ্গবন্ধু সড়কটি। এতে বিশাল বিশাল গর্তের কারণে ঝুঁকিপূর্ণ ভাবেই চলছে ছোট বড় যানবাহন। প্রায়ই দুঘর্টনার সম্মুখীন হচ্ছে ছ্টো বড় যানবাহন গুলো।

বঙ্গবন্ধু সড়কটি উদ্বোধন হওয়ার পর থেকেই এ সড়কটি দিয়ে প্রতিদিন বিভিন্ন অঞ্চল থেকে আসা ট্রাক, বাস, কর্ভাট ভ্যান, তেলের লড়ি, পিকআপ ভ্যানসহ বিভিন্ন ভারী যানবাহন চলাচল করতে দেখা যায়। তবে এসব যানবাহনের মধ্যে মালবাহী ট্রাক, কর্ভাট ভ্যান, তেলের লড়ি এবং পিকআপ ভ্যান বেশি চলাচল করে থাকে। যার ফলে খুব অল্প সময়ের মধ্যে সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে।

চাঁদপুর শহরে প্রবেশের সময় অন্যান্য সড়ক গুলোতে যানজট কমিয়ে আনার জন্য দীর্ঘ ক’বছর পূর্বে মিশন রোড হতে চাঁদপুর ফরিদগঞ্জ সড়কের সাথে সংযুক্ত করে এ সড়কটি নির্মাণ করা হয়। কিন্তু এখন প্রতিনিয়ত চলছে ভারী যানচলাচল। যান ফলে সড়কটির এখন বেহাল দশায় পরিণত হয়েছে।

এ সড়কটি দিয়ে দিন দিনে বিভিন্ন যানবাহন চলাচলের সংখ্যা বাড়তে থাকে। এটি এখন চাঁদপুর শহরের সবচেয়ে আলোচিত ও ব্যস্ততম সড়ক হিসেবে সবার কাছে পরিচিত হয়ে উঠে। ভারী যানবাহন চলাচলের কারনে এ সড়কটি এখন বিলিন হওয়ার পথে। ৪/৫ বছর পূর্বে আলোচিত এ সড়কটি পুনঃ সংস্কার করা হলে সড়কটি ভিন্ন রূপ ধারণ করে।

সরজমিনে দেখাযায়-এ সব ভারী যানবাহন চলাচলের কারণে চাঁদপুর ফরিদগঞ্জ সড়ক হতে মিশন রোড পর্যন্ত সড়কের বিভিন্নস্থানে পাকা পিরিচ ঢালাই উঠে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে আছে। বিভিন্ন স্থানে সড়কের পাশে থাকা লেকের দক্ষিণ পাশের অংশ প্রায় দেড় দু’ফুট ধেবে গেছে। যার কারণে যানবাহনগুলো ঠিকমতো চলাচল করতে পারছেনা। প্রতিদিন ঝুঁকি নিয়েই চলছে যানবাহন।

স্থানীয়রা মনে করছেন – ব্যস্ততম এ সড়কটি পুনরায় মেরামত না করা পর্যন্ত এসব ভারী যানবাহন চলাচল বন্ধ না করা হলে আগামী ক’বছরের মধ্যে সড়কটির আরো বেহাল দশায় পরিণত হবে।

সড়কটি রক্ষার্থে এ সকল ভারী যানবাহন চলাচলের বিরুদ্ধে কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিবেন বলে মনে করছেন সচেতন মহল।

প্রতিবেদক-কবির হোসেন মিজি
।। আপডটে,বাংলাদশে সময় ০৭ : ৫৩ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply