Home / চাঁদপুর / চাঁদপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার প্রতিযোগিতার সনদ প্রদান
চাঁদপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার প্রতিযোগিতার সনদ প্রদান

চাঁদপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার প্রতিযোগিতার সনদ প্রদান

চাঁদপুর জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার জাতীয় সাংস্কৃতিক জেলা পর্যায়ে বাছাই প্রতিযোগিতার সনদ প্রদান শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্রবার (২৪ মার্চ) সকাল ১০টায় ২৫ আন্তর্জাতিক গণহত্যা দিবসের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, একটি জাতি গড়তে হলে শিশু-কিশোর মেলার প্রয়োজন। তারা এখানে সুসংগঠিত হয়ে কাজ করবে। বঙ্গবন্ধু সব সময় শিশু কিশোরদের ভালোবাসতেন। জাতির জনক এই দেশকে ভালোবেসে স্বাধীন করেছেন। আজকে যে সংগঠনটি নাম বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা তা তোমাদের জানতে হবে। তোমরা বঙ্গবন্ধুর সেই আদর্শের কথা জেনে কাজে লাগাতে হবে। সকলে মিলে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, এই মাস মহান স্বাধীনতার মাস। ৭মার্চ বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমান স্বাধীনতার প্রস্তুতি নিয়েছে কিন্তু স্বাধীনতার ঘোষণা দিয়েছেন ২৬ মার্চ। তিনি ওই দিন ঘোষণা দিয়েছেন বলেই আজকে আমরা দেশে স্বাধীনতা দিবস পালন করছি। তোমরা সকলে বঙ্গবন্ধুর মতো করে তৈরী হতে হবে। আর তার জন্য সকলকে বঙ্গবন্ধুর আত্মজীবনি পড়তে হবে। তোমরা যদি এখন নিজেদের কাজ নিজেরা করতে পারো তাহলে এখন থেকেই দেশ একটু একটু করে গড়ে উঠবে। সবাই সবাইকে সহযোগিতা করবে। তাহলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে কাজ করতে পারবে।

জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উপদেষ্টা অজয় ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম, সরকারি ভিপি কৌশুলি অ্যাড. শহীদুল্লাহ কায়সার।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাড. মো. বদিউজ্জামান কিরনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, যুগ্ম-সম্পাদক আ. আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি জাফর ইকবাল মুন্না, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক অ্যাড. আমির হোসেন মন্টু।

প্রতিবেদক-শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ০৬ : ৫৭ পিএম, ২৪ মার্চ ২০১৭, শুক্রবার
এইউ

Leave a Reply