Home / চাঁদপুর / ‘শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ সম্পর্কে জানাতে হবে’
শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ সম্পর্কে জানাতে হবে

‘শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ সম্পর্কে জানাতে হবে’

চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী বলেছেন, ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ সম্পর্কে জানাতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জীবনী না জানলে একজন পূর্ণাঙ্গ বাঙ্গালী হওয়া সম্ভব নয়। বঙ্গবন্ধু ছিলেন, একজন আদর্শ মানুষ। এই মহান নেতার জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হত না। আর এজন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্য বইয়ে বঙ্গবন্ধুর জীবনীকে তুলে ধরা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার বরদিয়া কাজী সুলতান আহমেদ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সবকথা বলেন।

তিনি আরও বলেন আজকের ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ। আর এই ছাত্র-ছাত্রীদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে তোলার দায়িত্ব আমাদের সকলের। বরদিয়া কাজী সুলতান উচ্চ বিদ্যালয়ের সকল সমস্যাগুলো অচিরেই সমাধান করা হবে। বিদ্যালয়ের শিক্ষার মান দেখে আমি অত্যন্ত অভিভূত।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্জ কাজী সুলতান আহমেদের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী শিক্ষক বিলাল হোসেনের পরিচালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক আল-আমিন ফরাজী, মতলব পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মামুন চৌধুরী বুলবুল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাবরক্ষণ কর্মকর্তা নাসির উদ্দিন, যুবলীগ নেতা জাবেদ সিদ্দিকি, ম্যানেজিং কমিটির সদস্য মীর জুমলা পলাশ সরকার।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহি উদ্দিন রাসেল, মতলব প্রেসক্লাবের (ভারপ্রাপ্ত) সভাপতি রোটা. গোলাম সারওয়ার সেলিম, সাধারণ সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাস, সদস্য গোলাম হায়দার মোল্লা, রোটা. মাহফুজ মল্লিক, কলেজ ছাত্রলীগের আহবায়ক কামাল হোসেন, সাংবাদিক শিব শংকর দাস, বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম, ইউসুফ, সহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ।

পরে ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনার সভার পূর্বে অতিথিবৃন্দদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। সবশেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সঙ্গীত ও নিত্য পরিবেশন করেন।

প্রতিবেদক-মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ০৮ : ২০ পিএম, ২৩ মার্চ ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply