Home / চাঁদপুর / বই উৎসবে বিষ্ণুদী মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ
বই উৎসবে বিষ্ণুদী মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

বই উৎসবে বিষ্ণুদী মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

উৎসব মূখর পরিবেশে শহরের বিষ্ণুদী ইসলামি সিনিয়র মাদ্রাসায় বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। নতুন বছরের প্রথম দিন রোববার সকাল সাড়ে ৯টায় মাদ্রাসা মিলনায়তনে শিক্ষার্থীদের হাতে বই তুলেদেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে তুলে দেন নতুন বই। আর নতুন বই পেয়ে শিক্ষার্থীদের চোখে-মুখে ভেসে উঠে আনন্দের ঝিলিক।

আবু নঈম পাটওয়ারী দুলাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন।

এসময় শির্ক্ষীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনার আমলেই পহেলা জানুয়ারি বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে বই তিবরণ করা হয়। সরকার এই দিনটিকে উৎসবে পরিণত করেছেন। যা অন্য সরকারের আমলে দেখা যায়নি। তোমরা যারা মাদ্রাসায় পড়া লেখা করছো, সকলে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কল্যাণে কাজ করবে। সরকার তোমাদের যে সুযোগ করে দিচ্ছে তোমরা তা কাজে লাগিয়ে ভলো কিছু অর্জন করতে হবে।’

বিষ্ণুদী মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে ও শিক্ষক হাফেজ মাও. হাবিবুল্লাহর পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক গভর্নিং বডির মক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন, সদস্য অধ্যাপক আব্দুল জাব্বার মিয়া, মো. সুলতান ভূঁইয়া। এসময় উপস্থিত ছিলেন, সহকারী অধ্যক্ষ মাও. আব্দুল মান্নান, আরবি প্রভাষক আবু জাফর মো. মোজাম্মেল হকসহ মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহরের ১১৬ নং বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আক্কাস আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সম ১১ : ৫৯ পিএম, ১ ডিসেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply