Home / তথ্য প্রযুক্তি / ফেইসবুক প্রতিষ্ঠাতার স্ট্যাটাসে বাংলাদেশ
ফেইসবুক প্রতিষ্ঠাতার স্ট্যাটাসে বাংলাদেশ

ফেইসবুক প্রতিষ্ঠাতার স্ট্যাটাসে বাংলাদেশ

‎Tuesday, ‎12 ‎May, ‎2015    3 : 08 : 47 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

বাংলাদেশকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। বাংলাদেশে ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ চালু করা প্রসঙ্গে তিনি তার ফেসবুক পেজে এ স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি ফেসবুকের এই সেবাটি বাংলাদেশে ইন্টারনেট প্রসারে ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন।

মার্ক জুকারবার্গ তার স্ট্যাটাসে লিখেছেন, আমরা সম্প্রতি বাংলাদেশে রবি নেটওয়ার্কে ইন্টারনেট ডট অর্গ চালু করেছি। বিশ্বকে সংযোগ সুবিধার আওতায় আনার আরেকটি পদক্ষেপ এটি। জুকারবার্গ জানান, বাংলাদেশের জনসংখ্যা ১৭ কোটিরও বেশি কিন্তু এখানে ইন্টারনেট ব্যবহারকারী ১০ শতাংশের কম।

গবেষণা তথ্য তুলে ধরে জুকারবার্গ বলেন, প্রতি ১০ জন ইন্টারনেট সংযোগের আওতায় থাকা মানুষের মধ্যে একজন দারিদ্র্যের কবল মুক্ত হতে পেরেছেন। এর কারণ হচ্ছে ইন্টারনেট সংযোগ থাকলে চাকরি, শিক্ষা, স্বাস্থ্য তথ্য ও গুরুত্বপূর্ণ যোগাযোগ করা সম্ভব হয়।

জুকারবার্গ বলেন, বাংলাদেশে এক কোটিরও বেশি মানুষকে এবং বিশ্বজুড়ে কোটি কোটি মানুষকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার সুযোগ তৈরি হয়েছে।

ফেসবুক স্ট্যাটাসের সঙ্গে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চিত্রগ্রাহক জয়িতা রয়ের একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

ছবিটিকে উদাহরণ হিসেবে তিনি বলেছেন, এটি জয়িতার ছবি। তিনি বাংলাদেশের একজন সাংবাদিক। মোবাইল ফোন ব্যবহার করে চাকরি ও খবরের আপডেট নেন তিনি।

কানেক্ট বাংলাদেশ ও কানেক্ট দ্য ওয়ার্ল্ড দুটি হ্যাসট্যাগ ব্যবহার করে তিনি এই লেখাটি পোস্ট করেছেন।

এখন পর্যন্ত জুকারবার্গের এই পোস্টটিতে ৬০ হাজারেরও বেশি লাইক, পাঁচ হাজারের বেশি মন্তব্য করা হয়েছে। পোস্টটি শেয়ার হয়েছে প্রায় পাঁচ হাজার।

চাঁদপুর টাইমস/ এএস/ডিএইচ-২০১৫।