Home / জাতীয় / রাজনীতি / ফ্রান্সের সন্ত্রাসী হামলায় খালেদার তীব্র নিন্দা
ফ্রান্সের সন্ত্রাসী হামলায় খালেদার তীব্র নিন্দা
ফাইল ছবি

ফ্রান্সের সন্ত্রাসী হামলায় খালেদার তীব্র নিন্দা

বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরের কাছাকাছি সমুদ্র সৈকতে একটি উৎসবে জড়ো হওয়া জনতার ওপর গুলি করতে করতে দ্রুত গতিতে ট্রাক চালিয়ে দিয়ে অন্তত ৮৪ জনকে খুন করে সন্ত্রাসীরা। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্ত নির্মূল করতে না পারলে মানুষের সকল অর্জন নিশ্চিহ্ন হয়ে যাবে।

‘এ ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত’, এক শোকবার্তায় ধিক্কার জানিয়ে বলেন সাবেক এ প্রধানমন্ত্রী।

খালেদা জিয়া বলেন, ‘এ ধরনের নির্মম ও পৈশাচিক হামলা এখনই প্রতিরোধ করতে না পারলে সারাবিশ্বই হুমকির মুখে পড়বে। হামলাকারীরা কাপুরুষ, তারা অন্যের স্বাধীন কর্মকাণ্ডকে শ্রদ্ধা করে না। তাই তারা মানুষ হত্যার হিংস্র উল্লাসে মেতে ওঠে।’

বাস্তিল দুর্গ পতনের দিবস হিসেবে ফ্রান্সে জাতীয়ভাবে দিনটি পালন করা হয়, এ উপলক্ষেই শহরটিতে নানা অনুষ্ঠান চলছিল। উৎসবে মাততে রাস্তায় নেমেছিল মানুষ। চূড়ান্তভাবে নির্মূল করতে না পারলে মানুষের সকল অর্জন সন্ত্রাসবাদের ছোবলে নিশ্চিহ্ন হয়ে যাবে বলেও মত দেন খালেদা।

তিনি বলেন, ‘আমি এ নৃশংস ঘটনায় প্রকৃত দায়ী ও চক্রান্তকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

ফ্রান্সের শোকাহত জনগণ ও সরকারকে সহমর্মিতা জানিয়ে সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, ‘আশা করি ফ্রান্স সরকার এই দুঃসহ শোক কাটিয়ে উঠে অত্যন্ত সংযম ও দায়িত্বের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হবে।’

তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানান আর আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।(বাংলামেইল)

নিউজ ডেস্ক ।। আপডেট ০৭:৪১ পিএম,১৫ জুলাই ২০১৬,শুক্রবার
এইউ

Leave a Reply