Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরের পাঁচটি আসনে বিএনপি’র মনোয়ন পত্র সংগ্রহ করলেন যারা
চাঁদপুরের পাঁচটি আসনে বিএনপি’র মনোয়ন সংগ্রহ করলেন যারা

চাঁদপুরের পাঁচটি আসনে বিএনপি’র মনোয়ন পত্র সংগ্রহ করলেন যারা

চাঁদপুরের পাঁচটি আসনে বিএনপির মনোনয়নপত্র বিতরণের ধানের শীষের জন্য এখন পর্যন্ত ২১ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়নপ্রত্যাশী ও তাদের অনুসারীরা এ তথ্য জানিয়েছেন।

এর মধ্যে চাঁদপুর-১ আসনে মনোনয়নপত্র কিনেছেন ৪ জন, ২ আসনে ৩, তিন আসনে ৩ জন, চার আসনে ৪ জন ও চাঁদপুর-৫ আসনে ২ জন মনোনয়নপত্র কিনেছেন। আরও কয়েকজন নেতা মনোনয়নপত্র কিনবেন বলে জানিয়েছেন।

প্রাপ্ত তথ্যমতে,

চাঁদপুর-১ (কচুয়া):

চাঁদপুর-১ আসনের জন্য বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন, মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক।

বিএনপি সূত্রে জানা গেছে, দেশের বাইরে অবস্থানরত আ ন ম এহসানুল হক মিলনের নামে মনোনয়পত্রটি সংগ্রহ করেন তার স্ত্রী নাজমুন নাহার বেবী।

চাঁদপুর-২ আসন (মতলব উত্তর-দক্ষিণ):

চাঁদপুর-২ আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক অনারারি কনস্যুল জেনারেল অব স্পেন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ ড. মোহাম্মদ জালাল উদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আহসানুল হক ফটিক ও সাধারণ সম্পাদক নূরুল হক জিতুসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

এই আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী জানিয়েছেন, দু-একদিনের মধ্যেই তিনি চাঁদপুর-২ আসনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করবেন। তবে সোমবার তিনি মনোনয়নপত্র তুলেছেন ঢাকা-১৩ আসনের জন্য।

চাঁদপুর-৩ আসন (চাঁদপুর সদর-হাইমচর):

চাঁদপুর-৩ আসনে মনোনয়ন পত্র তুলেছেন কেন্দ্রীয় বিএনপির নেতা ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। একইসঙ্গে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কানিজ ফাতেমার কাছ থেকে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র নিয়েছেন।

এছাড়া এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক ,সাবেক এমপি এস এ সুলতান টিটু , সাবেক এমপি রাশেদা বেগম হীরা, চাঁদপুর পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুর রহমান ভূইয়া।

চাঁদপুর-৪ আসন (ফরিদগঞ্জ):

চাঁদপুর-৪ আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন— সাবেক এমপি কেন্দ্রীয় নেতা লায়ন হারুনুর রশিদ, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন পাটোয়ারী, ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী। বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক এম এ হান্নান।এ সময় তাদের সঙ্গে ছিল বিপুল সংখ্যক নেতাকর্মী।

মনোনয়ন প্রত্যাশী ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন বলেন, ‘আমি আজ চাঁদপুর-৪ আসনের বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’ এ সময় তার সঙ্গে ফরিদগঞ্জের বিপুল সংখ্যক নেতাকর্মী ও আইনজীবী উপস্থিত ছিলেন।’

তিনি বলেন, ‘ফরিদগঞ্জে দলের কোনও কোন্দলে আমি নেই। দল আমাকে মনোনয়ন দিলে ইনশাল্লাহ আমি বিজয়ী হয়ে দলকে আসনটি উপহার দিতে পারবো।’

চাঁদপুর-৫ আসন (হাজীগঞ্জ-শাহরাস্তি):

চাঁদপুর-৫ আসনে বিএনপির দলীয় মনোনয়নপত্র কিনেছেন সাবেক এমপি এম এ মতিন ও জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রধান সমন্বয়ক ইঞ্জি. মমিনুল হক।

চাঁদপুরের বিভিন্ন আসনের প্রার্থী হতে আরও কয়েকজন বিএনপির মনোনয়নপত্র কিনেছেন বলে জানা গেছে।

করেসপন্ডেট